রামকুমার হারালেন ৮ নম্বরকে

মাত্র ৫৯ মিনিটের ম্যাচের ফল ৬-৩, ৬-২। মঙ্গলবার তুরস্কের আন্তালিয়া ওপেনের প্রি কোয়ার্টার ফাইনালে এই অঘটন ঘটিয়ে টুর্নামেন্টের শেষ আটে ঢুকে পড়লেন বিশ্বের ২২২ নম্বর রামকুমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জুন ২০১৭ ০৪:০৫
Share:

চমক: তুরস্কে অঘটন ঘটালেন ভারতের রামকুমার। ফাইল চিত্র

বড় অঘটন ঘটিয়ে ফেললেন ভারতীয় ডেভিসকাপার রামকুমার রামনাথন। রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের মতো সেরা তারকাদের ক্লে কোর্টে হারিয়ে অঘটন ঘটিয়েছেন যিনি, সেই বিশ্বের আট নম্বর অস্ট্রিয়ার ডমিনিক থিয়েমকে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন তিনি। মাত্র ৫৯ মিনিটের ম্যাচের ফল ৬-৩, ৬-২। মঙ্গলবার তুরস্কের আন্তালিয়া ওপেনের প্রি কোয়ার্টার ফাইনালে এই অঘটন ঘটিয়ে টুর্নামেন্টের শেষ আটে ঢুকে পড়লেন বিশ্বের ২২২ নম্বর রামকুমার। আগের রাউন্ডেই তিনি হারিয়েছিলেন বিশ্বের ৬৮ নম্বরকে।

Advertisement

অসাধারণ জয়ের পর ২২ বছর বয়সি রামকুমার বলেন, ‘‘আজ ভুলেই গিয়েছিলাম, আমার প্রতিদ্বন্দ্বী বিশ্বের আট নম্বর। এই জয়টার জন্য প্রচুর খেটেছি। ঘাসের কোর্ট আমার পছন্দের। এর গতির সঙ্গে মানিয়ে নিতে বিশেয প্রস্তুতি নিয়েছিলাম।’’ দুর্ধর্ষ একটি ‘এস্’ মেরে তিনি ম্যাচ পয়েন্ট জেতার কিছুক্ষণ পরেই টুইটারে মহেশ ভূপতির পোস্ট ভেসে ওঠে, ‘‘কী উত্তেজক জয় রামকুমারের! সেরা দশের একজনকে হারিয়ে প্রচুর আত্মবিশ্বাস পাবে ও।’’ ম্যাচে তিনবার ব্রেক করেন তিনি। দশটা ‘এস্’ মারেন। তবে উইম্বলডনে খেলতে পারছেন না রামকুমার। বাছাই পর্বে নামতে না পারার জন্য।

আরও পড়ুন: প্রিয় উইম্বলডনে আসছি ক্ষুধার্ত সেই রজার হয়ে

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন