বাংলার সামনে ৬৭৫ রানের লক্ষ্য

চারটে দিন যে কোথা দিয়ে কেটে গেল বাংলা বুঝতেই পারল না। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসেই ধাক্কা খেয়েছিলেন মনোজ তিওয়ারিরা। সেখান থেকে যে বাংলা আর ফিরতে পারবে না কে ভেবেছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:২৫
Share:

চারটে দিন যে কোথা দিয়ে কেটে গেল বাংলা বুঝতেই পারল না। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসেই ধাক্কা খেয়েছিলেন মনোজ তিওয়ারিরা। সেখান থেকে যে বাংলা আর ফিরতে পারবে না কে ভেবেছিল। প্রথম ইনিংসে মধ্যপ্রদেশ ৩৪৮ রান করে অল-আউট হয়ে যাওয়ার পর মনে হয়েছিল সহজেই টপকে যেতে পারবে বাংলা। কিন্তু মাত্র ১২১ রানে গুটিয়ে যায় দল। যেভাবে বাংলার ব্যাটসম্যানরা দলকে ভরসা দিতে পারলেন না ঠিক সেভাবে বল হাতে ব্যর্থ বোলাররাও। মধ্যপ্রদেশকে অল আউট তো করতেই পারল না বরং রানের পাহাড় তৈরি হল বাংলার সামনে। এমনিতেই পিছিয়ে ছিল। সঙ্গে যোগ হল আরও বড় রান। চতুর্থ দিন মধ্যপ্রদেশ যখন ক্রিজ ছাড়ল তখন দ্বিতীয় ইনিংসে মধ্যপ্রদেশ ৫৬০/৯। প্রথম ইনিংসে না থাকলেও জোড়া সেঞ্চুরি হল মধ্যপ্রদেশের দ্বিতীয় ইনিংসে। রজত পাতিদার করলেন ১৩৭ ও হরপ্রিত সিংহ করলেন ১৩৯ রান।

Advertisement

মধ্যপ্রদেশ ইনিংস ঘোষণা করে দেয় দিনের শেষে। ওপেনার অভিমন্যু ঈশ্বরণ (১৬) ও সুদীপ চট্টোপাধ্যায় (১৬) রানে আউট হয়ে গেলে আবার দ্বিতীয় ইনিংসের শুরুতেই বড় ধাক্কা খেল বাংলা। এমনিতে কোনও আশা নেই। শেষ দিন এই দুই ব্যাটসম্যানের উপরই ভরসা দেওয়ার কথা ছিল। যদি ভদ্রস্থ একটা রানে বাংলাকে পৌঁছে দিতে পারতেন। কিন্তু পারলেন না। ৩৯ রান করে ফিরে গেলেন সায়ন মণ্ডলও। দিনের শেষে বাংলা ১১৩/৩। ক্রিজে রয়েছেন অধিনায়ক মনোজ তিওয়ারি ও ঋদ্ধিমান সাহা। শেষ দিন লক্ষ্য ৬৭৫ রানের। হাতে রয়েছে ৭ উইকেট।

আরও খবর

Advertisement

আইপিএল নিলাম: যুবরাজকে ছাপিয়ে গেলেন পবন নেগি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন