রুনি ফিরে আসবেন, আশাবাদী র‌্যাশফোর্ড

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে শনিবার স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। তার তিন দিন পরে ফ্রেন্ডলি ম্যাচে প্রতিপক্ষ ফ্রান্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ০৫:১৩
Share:

ইংল্যান্ড জাতীয় দলে ওয়েন রুনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গেলেও উদ্বিগ্ন নন মার্কাস র‌্যাশফোর্ড। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকার মতে, জাতীয় দলে রুনির প্রয়োজন এখনও শেষ হয়ে যায়নি।

Advertisement

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে শনিবার স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। তার তিন দিন পরে ফ্রেন্ডলি ম্যাচে প্রতিপক্ষ ফ্রান্স। দু’টি ম্যাচের একটিতেও জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতাকে রাখেননি ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। শুধু তাই নয়। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেও রুনির ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। কিন্তু র‌্যাশফোর্ড বলেছেন, ‘‘ইংল্যান্ড দলের কেউ-ই রুনির প্রভাব অস্বীকার করতে পারবে না। এখনও ওর অনেক কিছু দেওয়ার আছে। আরও অনেক ট্রফি জিতবে রুনি। তাই আমি মনে করি না জাতীয় দলে রুনির দিন শেষ।’’

আরও পড়ুন: হেরে ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেলে জকোভিচ

Advertisement

গত বছর মে মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয় ১৯ বছর বয়সি র‌্যাশফোর্ডের। ইংল্যান্ডের প্রথম ফুটবলার হিসেবে অভিষেক ম্যাচে গোল করেছেন তিনি। অনূর্ধ্ব-২১ ইউরো কাপেও ইংল্যান্ডের প্রধান ভরসা ছিলেন র‌্যাশফোর্ড। কিন্তু সাউথগেট তাঁকে সিনিয়র দলে ডেকে নিয়েছেন। স্কটল্যান্ড ও ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতিতেও চমক দিয়েছেন সাউথগেট। ফুটবলারদের মানসিক শক্তি বাড়াতে কম্যান্ডো ট্রেনিং করিয়েছেন। ইংল্যান্ডের ডেভনে কম্যান্ডো ট্রেনিং সেন্টারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন