Sports News

দিনভর নাটকের পর শাস্ত্রীর নামই ঘোষণা করল বোর্ড

দীর্ঘ টালবাহানার পর রবি শাস্ত্রীকে বেছে নিয়ে বিসিসিআই বুঝিয়ে দিল রটনাই সত্যি ছিল এবং সবার ঊর্ধ্বে গিয়ে অধিনায়ক বিরাট কোহালির পছন্দই শেষ পর্যন্ত গুরুত্ব পেল।

Advertisement
শেষ আপডেট: ১১ জুলাই ২০১৭ ২২:৫১
Share:

অধিনায়ক কোহালির পছন্দের রবি শাস্ত্রীকে কোচ নির্বাচন করল বোর্ড। ছবি: এএফপি।

রবি শাস্ত্রী যে ভারতীয় দলের কোচ হবেন তা নিয়ে জল্পনা ছিল প্রথম থেকেই। টানা নাটকের পর শেষ পর্যন্ত তাঁকেই কোচ হিসেবে বেছে নিল বিসিসিআই।

Advertisement

ঘটনা ১- ১০ জুলাই সৌরভ-সচিন-লক্ষ্মণের সামনে ইন্টারভিউয়ে বসেছিলেন পাঁচ জন আবেদনকারি। সেই তালিকায় ছিলেন রবি শাস্ত্রী, বীরেন্দ্র সহবাগ, লালচাঁদ রাজপুত, টম মুডি এবং রিচার্ড পাইবাস। ইন্টারভিউ শেষে সে দিনই নাম ঘোষণার কথা ছিল কোচের।

ঘটনা ২- নাটকের শুরু এখান থেকে। সোমবার ইন্টারভিউ শেষে সাংবাদিক সম্মেলনে এসে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন কোচ নির্বাচন নিয়ে এখনই এত তাড়াহুড়ো করতে চায় না কমিটি। বিরাট কোহালি দেশে ফিরলে তাঁর সঙ্গে কথা বলে দলের অবস্থান বুঝেই কোচ নিয়ে সিদ্ধান্ত নিতে চান তাঁরা।

Advertisement

ঘটনা ৩- মঙ্গলবার সকালে কাহিনিতে নতুন টুইস্ট আনে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ)। তারা বোর্ডকে পরিষ্কার জানিয়ে দেয় কোচের নাম আজই ঘোষণা করতে হবে।

ঘটনা ৪- সিওএ-র এই হুমকির কয়েক ঘণ্টার মধ্যেই রটে যায় কোচ হিসেবে নির্বাচিত হয়েছেন রবি শাস্ত্রী। তখন পর্যন্ত বিসিসিআইয়ের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনা ৫- এই রটনার ঘণ্টাখানেক পরে বিসিসিআইয়ের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, তারা এখনও পর্যন্ত কোচের নাম ঘোষণা করেনি। বিসিসিআইয়ের কার্যকরী সচিব অমিতাভ চৌধুরী সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেন, তাঁরা রবি শাস্ত্রীর নাম ঘোষণা করেননি, তবে আজ রাতের মধ্যেই সম্ভবত কোচের নাম ঘোষণা করে দেবে বোর্ড।

ঘটনা ৬- রাত সাড়ে ১০টা নাগাদ বোর্ডের তরফে ঘোষণা করে দেওয়া হয় বিরাট কোহালিদের হেড কোচ হচ্ছেন রবি শাস্ত্রী এবং তাঁর সঙ্গে বোলিং কোচ হিসেবে জুড়ে দেওয়া হচ্ছে জাহির খানকে এবং রাহুল দ্রাবিড়কে দলের ব্যাটিং কনসালট্যান্ট নির্বাচন করা হচ্ছে।

উপসংহার- জল্পনার অবসান। দীর্ঘ টালবাহানার পর রবি শাস্ত্রীকে বেছে নিয়ে বিসিসিআই বুঝিয়ে দিল রটনাই সত্যি ছিল এবং সবার ঊর্ধ্বে গিয়ে অধিনায়ক বিরাট কোহালির পছন্দই শেষ পর্যন্ত গুরুত্ব পেল। এই রবি শাস্ত্রীকে সরিয়েই আনা হয়েছিল অনিল কুম্বলেকে। বছর পেরোতে না পেরোতেই অনিলকে সরিয়ে নিজের জায়গা পুনরুদ্ধার করে নিলেন শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন