Ravichandran Ashwin

World Test Championship Final: অস্ট্রেলিয়ায় জয়ের আত্মবিশ্বাস ইংল্যান্ডে ফিরিয়ে আনতে চাইছেন অশ্বিন

টেস্টে ৪০৯টি উইকেট নিয়েছেন অশ্বিন। সুযোগ রয়েছে হরভজন সিংহকে (৪১৭ উইকেট) টপকে যাওয়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৫:৫৩
Share:

টেস্টে ৪০৯টি উইকেট নিয়েছেন অশ্বিন। —ফাইল চিত্র

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলবে ভারত, এমনই আশা করছেন রবিচন্দ্রন অশ্বিন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে আত্মবিশ্বাসী ভারতীয় স্পিনার। ১৮ জুন সাদাম্পটনের মাঠে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং ভারত।

Advertisement

টেস্টে ৪০৯টি উইকেট নিয়েছেন অশ্বিন। সুযোগ রয়েছে হরভজন সিংহকে (৪১৭ উইকেট) টপকে যাওয়ার। ইংল্যান্ডে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজ মিলিয়ে ৬টি টেস্ট খেলবে ভারত। তার মধ্যেই ৯টি উইকেট নিয়ে টপকে যেতে পারেন হরভজনকে। এই মুহূর্তে মুম্বইতে নিভৃতবাসে রয়েছে ভারতীয় দল। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অশ্বিন বলেন, “অনুশীলন থেকে এখনও প্রায় ১০ দিন দূরে আমরা। আইপিএল-এর পর বেশির ভাগ ক্রিকেটারই আর খেলার সুযোগ পায়নি। সেটা একটা বড় চ্যালেঞ্জ আমাদের জন্য। তবে ভারতীয় দল পরিস্থিতির সঙ্গে খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে পারে। অস্ট্রেলিয়ায় সেটা আমরা করে দেখিয়েছি।”

অতিমারির এই পরিস্থিতিতে অশ্বিনকে বার বার দেখা গিয়েছে মানুষের পাশে দাঁড়াতে। নেটমাধ্যমকে কাজে লাগিয়ে সাহায্য করার চেষ্টা করছেন প্রতি মুহূর্তে। তিনি বলেন, “আমাদের চারদিকে যা ঘটছে তাতে কারোর পক্ষেই ভাল থাকা মুশকিল। আমার পরিবারের মানুষ নিজেদের ভাগ্যবান মনে করে যে করোনাভাইরাসের প্রকোপ প্রচুর বেড়ে যাওয়ার আগে তাঁরা আক্রান্ত হয়েছিলেন। আমি ভারতীয় হিসেবে গর্বিত যে মানুষ একে অপরের পাশে দাঁড়াচ্ছে। খুব তাড়াতাড়ি করোনা যাবে বলে মনে হয় না। তাই সকলে অবশ্যই টিকা নিন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন