Sports News

আইপিএল নিলামের আগের দিন বিচ্ছেদ আরসিবি-স্টার্কের

পুণে সুপার জায়ান্টস ধোনিকে সরিয়ে স্মিথের হাতে তুলে দিয়েছে দলের অধিনায়কত্ব। আর একই দিনে বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের সঙ্গে বিচ্ছেদ ঘটে গেল অস্ট্রেলিয়ান পেসার মিশেল স্টার্কের। আইপিএল-এর অফিশিয়াল টুইটারে এই তথ্য জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৭ ১৬:৪৭
Share:

মিশেল স্টার্ক। ছবি: সংগৃহীত।

পুণে সুপার জায়ান্টস ধোনিকে সরিয়ে স্মিথের হাতে তুলে দিয়েছে দলের অধিনায়কত্ব। আর একই দিনে বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের সঙ্গে বিচ্ছেদ ঘটে গেল অস্ট্রেলিয়ান পেসার মিশেল স্টার্কের। আইপিএল-এর অফিশিয়াল টুইটারে এই তথ্য জানানো হয়েছে। রবিবার বেঙ্গালুরুর সঙ্গে সম্পর্ক ছিন্ন হলেও নিলামে থাকছেন না তিনি। জাতীয় দলের জন্যই তাঁকে আইপিএল থেকে বাইরে রাখা হচ্ছে। ক্রিকেট অস্ট্রেলিয়া ও বেঙ্গালুরু দলের মেডিক্যাল ইউনিটের যৌথ সিদ্ধান্তের বাইরে রাখা হচ্ছে স্টার্ককে। পুরো ফিট হতে বেশ কিছু দিন বিশ্রামের প্রয়োজন রয়েছে তাঁর। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে তাঁকে পুরোপুরি ম্যাচ ফিট করে তুলতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্টার্ক বলেন, ‘‘লম্বা সামার মরসুমের পর সামনে দীর্ঘ ভারত সফর রয়েছে তার পর আমার নিজের জন্য শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকাটা খুব গুরুত্বপূর্ণ। যে কারণে ছুটি নিয়ে কিছুটা সময় পরিবারের সঙ্গে কাটিয়ে আবার ফিরতে চাই পুরো ফিট হয়ে।’’

Advertisement

আরও খবর: ধোনি অপসারিত! পুণের ক্যাপ্টেন করা হল স্মিথকে

আবারও তিনি বেঙ্গালুরুতেই ফিরতে চান। গত বছরের আইপিএল-এ খেলা হয়নি চোটের জন্য। ২০১৪ থেকে বেঙ্গালুরুর সঙ্গে রয়েছেন স্টার্ক। পাঁচ কোটি টাকায় তাঁকে কিনেছিল বেঙ্গালুরু। বেঙ্গালুরুর পাঁচ কোটি হাতে থাকার সঙ্গে বিদেশি প্লেয়ারের একটি জায়গা ফাঁকা হয়ে থাকল। স্টার্ক শেষ আইপিএল খেলেছেন২০১৫তে। সে বার ১৩ ম্যাচে ২০টি উইকেট নিয়েছিলেন তিনি। তিন নম্বরেই শেষে করেছিল দল। অস্ট্রেলিয়া দল এই মুহূর্তে ভারতে রয়েছে। ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া দলে স্টার্ক যে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে সেটাই স্বাভাবিক।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন