দুরন্ত রোনাল্ডোর চার গোল

রবিবার রাতে লা লিগায় ফের চার গোল করে লড়াইটা আরও জমিয়ে দিলেন পর্তুগিজ তারকা। তাঁর কেরিয়ারের ৫০তম হ্যাটট্রিকের সুবাদে রিয়াল ৬-৩ হারায় জিরোনাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ০৩:৫৬
Share:

উল্লাস: লা লিগায় জিরোনার বিরুদ্ধে চার গোল করে দলকে জেতানোর পরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: এএফপি

রিয়াল মাদ্রিদ ৬ : জিরোনা ৩

Advertisement

রিয়াল মাদ্রিদ হয়তো বার্সেলোনাকে এ মরসুমে লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে আটকাতে পারবে না। তবে লিওনেল মেসিকে লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে কড়া চ্যালেঞ্জে ফেলে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

রবিবার রাতে লা লিগায় ফের চার গোল করে লড়াইটা আরও জমিয়ে দিলেন পর্তুগিজ তারকা। তাঁর কেরিয়ারের ৫০তম হ্যাটট্রিকের সুবাদে রিয়াল ৬-৩ হারায় জিরোনাকে। এই নিয়ে সব টুর্নামেন্ট মিলিয়ে গত আট ম্যাচে ১৭ গোল করলেন রোনাল্ডো। লা লিগায় তাঁর গোলের সংখ্যা দাঁড়াল চলতি মরসুমে ২২। লিওনেল মেসির চেয়ে মাত্র তিন গোলে পিছিয়ে আছেন রোনাল্ডো। এখনও রিয়ালের ৯ ম্যাচ বাকি রয়েছে লিগে। তাই রোনাল্ডো ভক্তরা প্রবল আশায় মেসিকে এই লড়াইয়ে হারাতে পারবেন রোনাল্ডো।

Advertisement

একই আশা রিয়াল মাদ্রিদের ম্যানেজার জিনেদিন জিদানেরও। তিনি রবিবারের ম্যাচের পরে বলেছেন, ‘‘আশা করি রোনাল্ডো গোল করার দিক থেকে ধরে ফেলতে পারবে মেসিকে।’’ সঙ্গে দলের সেরা স্ট্রাইকারকে নিয়ে বলতে গিয়ে তিনি যোগ করেন, ‘‘এটা রোনাল্ডোর জন্য এবং দলের জন্যও দরকার। যখন রোনাল্ডো দারুণ খেলে দলের মধ্যেও আলাদা একটা উৎসাহ চলে আসে। মরসুমের শেষ দিকে রোনাল্ডোকে সব সময়ই দুরন্ত ফর্মে দেখা যায়। ওর গোলের জন্য সব সময় সুযোগের সন্ধানে থাকে, আর সুযোগটা পেলে কখনও ফস্কায় না।’’

গত বছর লা লিগার সর্বোচ্চ গোলদাতার ‘পিচিচি পুরস্কার’ জিতেছিলেন মেসি। ৩৭টা গোল করেছিলেন বার্সেলোনার তারকা। রোনাল্ডোর চেয়ে ১২টা বেশি। শেষ বার রোনাল্ডো এই পুরস্কার জেতেন ২০১৪-১৫ মরসুমে। সে বার ৪৮ গোল করেছিলেন রোনাল্ডো। তাতেও অবশ্য মেসির ৫০ গোলের রেকর্ড ভাঙতে পারেননি তিনি। ২০১১-১২ মরসুমে এই নজির গড়েন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন