Sports News

জয়ে ফিরল রিয়েল মাদ্রিদ

গত সপ্তাহেই সেল্টার কাছে হেরে কোপা দেল রে থেকে ছিটকে যেতে হয়েছিল। তার আগেও পর পর হারে রীতিমতো দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া রিয়েল মাদ্রিদ জয়ে ফিরল। লা লিগায় ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়ে দিল রিয়েল সোসিয়েদাদকে। গোল পেলেন স্বয়ং রোনাল্ডোও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৭ ১৯:২৫
Share:

গোলের পর ক্রিস্টিয়ানো রোনাল্ডোর উচ্ছ্বাস। ছবি: এএফপি।

রিয়েল মাদ্রিদ ৩ (কোভাসিস, রোনাল্ডো, মোরাতা)

Advertisement

রিয়েল সোসিয়েদাদ ০

গত সপ্তাহেই সেল্টার কাছে হেরে কোপা দেল রে থেকে ছিটকে যেতে হয়েছিল। তার আগেও পর পর হারে রীতিমতো দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া রিয়েল মাদ্রিদ জয়ে ফিরল। লা লিগায় ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়ে দিল রিয়েল সোসিয়েদাদকে। গোল পেলেন স্বয়ং রোনাল্ডোও। এগিয়ে থাকল বার্সেলোনার থেকে।

Advertisement

প্রথমার্ধেই গোল করে রিয়েল মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন মাতেও কোভাসিস। রোনাল্ডোর মাপা পাস ধরে কোভাসিসের দুরন্ত ফিনিশ। বাঁ দিকের কোনা দিয়ে যা চলে যায় গোলে। এর পরই সুযোগ চলে এসেছিল সোসিয়েদাদের কাছে। ৪৪ মিনিটে জুয়ানমির সেই শট কয়েক ইঞ্চির জন্য বাইরে চলে গেল। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে। দ্বিতীয়ার্ধের শুরুটাও হয় রিয়েল মাদ্রিদের গোলে। ৫১ মিনিটে ব্যবধান বাড়ান স্বয়ং ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এ বার রোনাল্ডোর গোলের পিছনে ভূমিকা রেখে গেলেন মাতেও কোভাসিস। তাঁর মাপা পাস ধরে দলকে এগিয়ে দিতে ভুল করেননি রোনাল্ডো।

এদিন খুব একটা ম্যাচের মধ্যে পাওয়া যায়নি করিম বেঞ্জিমাকে। ৬৬ মিনিটেই তাঁকে তুলে নেন জিনেদিন জিদান। নিয়ে আসেন মোরাতা মার্টিনকে। দু’গোলে পিছিয়ে পরা সোসিয়েদের কফিনে শেষ পেড়েকটি পুঁতে দেয় মার্টিনেজ বেরেদির জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়া। ৭৪ মিনিটে ১০ জনে হয়ে গিয়ে আর ম্যাচে ফেরা সহজ ছিল না। হয়ওনি। পুরো ম্যাচে যদিও রিয়েল মাদ্রিদের সঙ্গে লড়াইয়ে সমানে সমানে উঠে আসতে দেখা যায়নি তাদের প্রতিপক্ষকে। ৮২ মিনিটে শেষ কাজটি করে যান বেঞ্জিমার পরিবর্ত হিসেবে নামা মোরাতা মার্টিন। বার্সেলোনার থেকে চার পয়েন্ট এগিয়ে থাকল রিয়েল মাদ্রিদ। ১৯ ম্যাচে রিয়েলের পয়েন্ট ৪৬। দ্বিতীয় স্থানে বার্সেলোনা ২০ ম্যাচে ৪২। সমসংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে সেভিয়া রয়েছে ৪২ পয়েন্টেই।

আরও খবর: সেল্টার কাছে হেরে কোপা দেল রে থেকে বিদায় রিয়েল মাদ্রিদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন