Sports News

জিতে লা লিগায় শীর্ষস্থান আরও পোক্ত করলেন রোনাল্ডোরা

সান্তিয়াগো বার্নোবৌয়ে রবিবারের সন্ধ্যেটা অবশ্যই ছিল রিয়েল মাদ্রিদের। নিজের অদ্ভুত মূর্তি দেখে তার আগেই মাদ্রিদে ফিরেছিলেন রিয়েল তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৭ ২২:৫৮
Share:

রিয়েল মাদ্রিদের জয়ের দুই গোলদাতা নাচো ও ইস্কো। ছবি: রয়টার্স।

রিয়েল মাদ্রিদ ৩

Advertisement

দেপোর্তিভো আলাভেস ০

সান্তিয়াগো বার্নোবৌয়ে রবিবারের সন্ধ্যেটা অবশ্যই ছিল রিয়েল মাদ্রিদের। নিজের অদ্ভুত মূর্তি দেখে তার আগেই মাদ্রিদে ফিরেছিলেন রিয়েল তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। কিন্তু মন ভাল করে দিল এই জয়। তাঁর পা থেকে গোল এল না ঠিকই কিন্তু সিআর সেভেনের মাঠে থাকাটাই দলের কাছে একশো ওয়াটের আলোর মতো। ঠিক যে ভাবে মেসির বার্সেলোনা বা আর্জেন্তিনায় থাকা।

Advertisement

রবিবার শুরু থেকেই অ্যাওয়ে টিমকে চাপে রেখেছিল হোম টিম। এক তো লিগের শীর্ষে থাকা দলের সঙ্গে ১০ নম্বরের খেলা। মানসিকভাবে পিছিয়েই শুরু করেছিল দেপোর্তিভো। শুরুটা করে দিয়েছিলেন করিম বেঞ্জিমা। ৩১ মিনিটে ১৫গজ থেকে বেঞ্জিমার অসাধারণ ফিনিশ। ঠিকানা লেখা পাসটি অবশ্য বাড়িয়েছিলেন কারভাজাল। কিন্তু যে ভাবে শুরুটা করেছিল সেভাবে যে পুরো ম্যাচটা খেলেছে এমনটা নয়। ৩১ মিনিটে ১-০ করার পর ব্যবধান বাড়াতে রিয়েলের লেগে যায় ৮৫ মিনিট। শেষ বেলায় যেন আবার জ্বলে ওঠেন তাঁরা। যাঁর ফল ইস্কোর পা থেকে আসা গোলে ২-০ করে হোম টিম।

আরও খবর: নেহরু কাপ অতীত, নতুন টুর্নামেন্টের লক্ষ্যে এআইএফএফ

কোভাসিসের ২৫ গজ দূর থেকে নেওয়া গোলমুখি শট দক্ষতার সঙ্গে বাঁচিয়ে তো দিয়েছিলেন প্রতিপক্ষের গোলকিপার কিন্তু দখলে রাখতে পারেননি। ততক্ষণে বক্সের মধ্যে পৌঁছে গিয়েছেন ইস্কো। তাঁর শট আর আটকাতে পারেননি পাচেকো। তিন মিনিটের মধ্যে ৩-০ করে যান নাচো। বেলের কর্নার পাচেকো বোঝার আগেই নাচোর গোলেই শেষ হয়ে যায় অ্যাওয়ে টিমের সব আশা। জিতে শীর্ষ স্থান ধরে তো রাখলই রিয়েল মাদ্রিদ। সঙ্গে চির শত্রু দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার থেকে পাঁচ পয়েন্টের দুরন্ত তৈরি করে নিল। ২৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে রিয়েল মাদ্রিদই। দ্বিতীয় স্থানে সমসংখ্যক ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে বার্সেলোনা। তিনে ২৯ ম্যাচ খেলে ৫৮ পয়েন্ট নিয়ে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন