পোগবার জন্য ঝাঁপাচ্ছে রিয়াল

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফুটবলার পল পোগবাকে আগামী মরসুমে দলে নেওয়ার জন্য তৈরি হচ্ছে রিয়াল মাদ্রিদ। দলের মাঝমাঠকে পোক্ত করার জন্যই নাকি স্পেনের ক্লাবটির এই উদ্যোগ বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৯ ০৩:৪৪
Share:

জল্পনা: পরের মরসুমে হয়তো লা লিগায় পোগবা। ফাইল চিত্র

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফুটবলার পল পোগবাকে আগামী মরসুমে দলে নেওয়ার জন্য তৈরি হচ্ছে রিয়াল মাদ্রিদ। দলের মাঝমাঠকে পোক্ত করার জন্যই নাকি স্পেনের ক্লাবটির এই উদ্যোগ বলে জানা গিয়েছে।

Advertisement

এর আগে শোনা গিয়েছিল, চেলসির তারকা ফুটবলার এডেন অ্যাজারের ব্যাপারেও আগ্রহী রিয়াল। কিন্তু এ বার ‘মিশন পোগবা’-র জন্য নাকি রিয়াল কর্তারা আরও বেশি তৎপর বলে জানিয়েছে স্পেনের সংবাদমাধ্যমে।

তবে এ ক্ষেত্রে রিয়াল মাদ্রিদের চিন্তা একটাই। তা হল পোগবার আকাশছোঁয়া দাম। কারণ তাঁকে দলে নিতে হলে রিয়ালকে খরচ করতে হবে ১২০ মিলিয়ন ইউরো। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৯৩৩ কোটি টাকারও বেশি। তবে রিয়াল কর্তারা জানেন, পোগবা নিজে ইচ্ছুক আগামী মরসুমে রিয়ালে খেলার ব্যাপারে।

Advertisement

পোগবার উপর রিয়াল মাদ্রিদের নজর রয়েছে তা আগাম বুঝতে পেরেই, তড়িঘড়ি ফরাসি এই ফুটবলারের সঙ্গে চুক্তি নবীকরণ করে তাঁকে ধরে রাখতে তৎপর ম্যান ইউ।যদিও রিয়াল মাদ্রিদের শীর্ষ কর্তারা আশাবাদী, পোগবা ও তাঁর এজেন্ট মিনো রাইয়োলাই ধীরে ধীরে রাস্তা বানাবেন ইংল্যান্ড ছেড়ে স্পেনের ক্লাবে খেলার জন্য। স্পেনীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, কয়েক সপ্তাহ আগে পোগবাই নাকি তাঁর এজেন্টকে ডেকে বলেন আগামী মরসুমে ম্যান ইউ ছাড়তে চান। যার উত্তরে তাঁর এজেন্ট নাকি জানিয়েছেন, পোগবার ইচ্ছা পূরণ করতে সাধ্য মতো চেষ্টা করবেন। এর পরে সংবাদমাধ্যমে বিবৃতি দিয়ে পোগবা বলেন, ‘‘রিয়াল মাদ্রিদ বিশ্বের বৃহত্তম ফুটবল ক্লাব। সেখানে খেলা যে কোনও ফুটবলারেরর কাছেই একটা স্বপ্ন। তা ছাড়া, রিয়াল মাদ্রিদে রয়েছেন জ়িনেদিন জ়িদানের মতো বিখ্যাত কোচ। আন্তর্জাতিক ফুটবল দুনিয়ায় সব ফুটবলারই জ়িদানের তত্ত্বাবধানে খেলতে চায় নতুন কিছু শিখতে পারবে বলে। এই মুহূর্তে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে আমি ভালই রয়েছি। কিন্তু ফুটবলে কখন কী হয়, সেই ভবিষ্যৎ কে বলতে পারে?’’

পোগবার এই মন্তব্যের পরে আরও বেড়েছে তাঁর সান্তিয়াগো বের্নাবাউয়ে আগামী মরসুমে খেলার জল্পনা। ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদ ম্যানেজার জ়িনেদিন জ়িদানও আগ্রহ দেখিয়েছেন পোগবাকে তাঁর দলে নেওয়ার জন্য।

তবে পোগবা বা তাঁর এজেন্ট যদি ম্যান ইউ ছেড়ে বেরোনোর কোনও রাস্তা তৈরি করতে না পারেন, তা হলে আকাশছোঁয়া দাম দিয়ে পোগবাকে নিতে নারাজ রিয়াল কর্তারা।

দিন কয়েক আগেই পোগবা সম্পর্কে জিদান বলেন, ‘‘পোগবাকে ব্যক্তিগত ভাবে জানি। আমার পছন্দের ফুটবলারদের মধ্যে একজন ফুটবলার ও। কারণ, পোগবা সম্পূর্ণ অন্য মানের ফুটবলার। দলের জন্য প্রচুর খাটতে পারে। তা ছাড়া মাঝমাঠে আক্রমণ গড়ার পাশাপাশি, বিপক্ষের আক্রমণও ভাঙতে পারে পোগবা। ওর মতো ফুটবলার এই মুহূর্তে

খুব কমই রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন