জিদানেই আস্থা রিয়ালের

বুধবার রাতে ঘরের মাঠ কোপা দেল রে প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় পর্বে নুমানসিয়া-র বিরুদ্ধে ম্যাচের ১০ মিনিটে লুকাস ভাসকোয়েসের গোলে এগিয়ে যায় রিয়াল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৮ ০৩:৪২
Share:

জিনেদিন জিদান

লা লিগায় সেল্টা ভিগোর বিরুদ্ধে ড্রয়ের পরে রিয়াল মাদ্রিদে তাঁর ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল। আটচল্লিশ ঘণ্টার মধ্যেই নাটকীয় ভাবে বদলে গেল পরিস্থিতি। জিনেদিন জিদানেই আস্থা রাখলেন রিয়াল কর্তারা। ২০২০ সাল পর্যন্ত নতুন চুক্তি সেরে ফেললেন ফরাসি কিংবদন্তির সঙ্গে।

Advertisement

বুধবার রাতে ঘরের মাঠ কোপা দেল রে প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় পর্বে নুমানসিয়া-র বিরুদ্ধে ম্যাচের ১০ মিনিটে লুকাস ভাসকোয়েসের গোলে এগিয়ে যায় রিয়াল। প্রথমার্ধের শেষ মুহূর্তে গুইলেরমো ফার্নান্দেজের গোলে সমতা ফেরায় নুমানসিয়া। ৫৯ মিনিটে ফের রিয়ালকে এগিয়ে দেন লুকাস। কিন্তু ম্যাচ শেষ হওয়ার আট মিনিট আগে সেই গুইলেরমো-ই গোল করে সমতা ফেরান। ড্র করেও অবশ্য গোল পার্থক্যে (৫-২) শেষ আটে পৌঁছে যায় রিয়াল।

ম্যাচের পরে নতুন চুক্তিতে সই করার কথা নিজেই জানিয়েছেন জিদান। ফরাসি কিংবদন্তি বলেছেন, ‘‘চুক্তিতে সই হয়ে গিয়েছে।’’ উচ্ছ্বসিত জিদান সঙ্গে যোগ করেছেন, ‘‘প্রত্যেকটা দিন আমি দারুণ উপভোগ করছি। ভাবতেও পারছি না যে, টানা দু’-তিন বছর এই ক্লাবে কোচিং করাচ্ছি।’’

Advertisement

জিদানের সঙ্গে নতুন চুক্তি সেরে ফেলার পরেই এডেন অ্যাজারকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছে রিয়াল। শনিবার লা লিগায় ঘরের মাঠে ভিয়া রিয়ালের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন