Steve Smith

অজি টিমের কোচের পদ থেকে ইস্তফা দিচ্ছেন লেমন!

অস্ট্রেলিয়ার বল বিকৃতিকে কেন্দ্র করে ধুন্ধুমার ক্রিকেট বিশ্ব। চাপে পড়ে কেপটাউন টেস্ট চলাকালীনই অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন স্টিভ স্মিথ। স্মিথের মতোই সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন ডেভিড ওয়ার্নার।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৮ ১৮:০৬
Share:

আর হয়তো অস্ট্রেলিয়া দলের হেড কোচের পদে দেখা যাবে না ড্যারেন লেমনকে। ছবি: এএফপি।

অস্ট্রেলিয়ার বল বিকৃতিকে কেন্দ্র করে ধুন্ধুমার ক্রিকেট বিশ্ব। চাপে পড়ে কেপটাউন টেস্ট চলাকালীনই অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন স্টিভ স্মিথ। স্মিথের মতোই সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন ডেভিড ওয়ার্নার। ইতিমধ্যেই গোটা অস্ট্রেলিয়া জুড়ে স্মিথদের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। এরই মাঝে কানাঘুষো শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ার কোচের পদ থেকে ইস্তফা দিতে চলেছেন ড্যারেন লেমন।

Advertisement

বল বিকৃতির ঘটনার পর জনসমক্ষে এখনও নিজের প্রতিক্রিয়া জানাননি কোচ। ২০১৯ পর্যন্ত লেমনের সঙ্গে চুক্তি আছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। যদি সত্যি-ই পদত্যাগের রাস্তা বেছে নেন লেমন, তা হলে নির্ধারিত সময়ের দেড় বছর আগেই পদ থেকে সরে যেতে হবে তাঁকে।

প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক বল বিকৃতির ঘটনা নিয়ে নাইন নেটওয়ার্কে বলেন, “এ রকম সত্যি যদি ঘটে থাকে, তা হলে বলতে হয় গোটা দলের উপর অস্ট্রেলিয়ার হেড কোচের কোনও নিয়ন্ত্রণ নেই!” তাঁর আরও সংযোজন, “যদি লেমন সবটা অবগত থাকেন, তা হলে অন্যদের মতো তিনিও সমান ভাবে দায়বদ্ধ।”

Advertisement

আরও পড়ুন: ‘জিতব যোগ্যতায়, প্রতারণা করে নয়’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন