Vivekananda Yuba Bharati Krirangan

যুবভারতীর প্রশংসায় পঞ্চমুখ ইংল্যান্ড, মেক্সিকোর প্রতিনিধিরা

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ম্যাচ আয়োজনের দায়িত্ব পাওয়া প্রতিটি মাঠের মধ্যে যুবভারতীই যে শ্রেষ্ঠ তা এ দিন উঠে আসে ইরাকি প্রতিনিধির গলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৭ ২৩:০৭
Share:

এই ট্রফি জয়ের লক্ষ্যেই যুবভারতীতে নামবে ইংল্যান্ড-মেক্সিকোর মত দলগুলি। ছবি: সংগৃহীত

রবিবার যুবভারতী পরিদর্শন করে গেলেন চিলি, মেক্সিকো, ইংল্যান্ড ও ইরাকের প্রতিনিধি দল। বিভিন্ন দেশের প্রতিনিধিরা ছাড়াও উপস্থিত ছিলেন টুর্নামেন্টের দায়িত্বে থাকা ফিফার আধিকারিকরা। আসন্ন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে যুবভারতীতেই গ্রুপ লিগের ম্যাচগুলি খেলতে হবে গ্রুপ-এফ এ থাকা এই চারটি দলকে।

Advertisement

বিগত দু’বছর ধরে নতুন রুপে সেজে ওঠা যুবভারতী দেখে খুশি প্রত্যেকটি দেশের প্রতিনিধিরা।

আরও পড়ুন: নিজেদের দাবিতে অনড় অজি অধিনায়ক

Advertisement

এশিয়ার বৃহত্তম এই স্টেডিয়াম পরিদর্শন করে ইংল্যান্ডের প্রতিনিধি বলেন, “যুবভারতীর বড় গ্যালারি এবং ঘাসের মাঠ ফুটবল খেলার জন্য আদর্শ। ভারতীয় ফুটবলের পীঠস্থানে খেলতে পারা আমাদের কাছে বিশাল গর্বের।”

অন্য দিকে, মেক্সিকোর প্রতিনিধি বলেন, “ভারতীয় ফুটবলের মক্কা কলকাতা। সেই মক্কায় খেলতে পারব জেনেই আমরা খুশি।”

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ম্যাচ আয়োজনের দায়িত্ব পাওয়া প্রতিটি মাঠের মধ্যে যুবভারতীই যে শ্রেষ্ঠ তাও এ দিন উঠে আসে ইরাকি প্রতিনিধির গলায়। তিনি বলেন, “পরিকাঠামো এবং প্রযুক্তির দিক দিয়ে যুবভারতী অন্যান্য স্টেডিয়ামের থেকে অনেক এগিয়ে। শুধু ভারতের নয়, বিশ্বের সেরা স্টেডিয়াম গুলির মধ্যেও উপরের দিকে থাকবে এই স্টেডিয়াম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন