রিওর ডায়েরি

অলিম্পিক্সের সাঁতার স্টেডিয়ামে হঠাৎ সম্ভাব্য জঙ্গি-আতঙ্ক! এ দিন ওই স্টেডিয়ামের ভেতর পড়ে থাকা একটি অজানা বস্তুর আতঙ্কে পুরো স্টেডিয়াম-সহ গোটা অঞ্চল সম্পূর্ণ ফাঁকা করে দেওয়া হয়।

Advertisement
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৬ ০৩:৩৮
Share:

রিওয় পৌঁছে গেলেন সচিন তেন্ডুলকরও। ছবি টুইটার

অজানা আতঙ্ক

Advertisement

অলিম্পিক্সের সাঁতার স্টেডিয়ামে হঠাৎ সম্ভাব্য জঙ্গি-আতঙ্ক! এ দিন ওই স্টেডিয়ামের ভেতর পড়ে থাকা একটি অজানা বস্তুর আতঙ্কে পুরো স্টেডিয়াম-সহ গোটা অঞ্চল সম্পূর্ণ ফাঁকা করে দেওয়া হয়। পরে অবশ্য জানা যায়, ওই অজানা বস্তু স্টেডিয়ামে কর্মরত কোনও এক ইলেকট্রিশিয়ানের ফেলে যাওয়া যন্ত্রপাতির বাক্স। ঘটনার জন্য প্রায় দেড় ঘণ্টা সাঁতার স্টেডিয়াম বন্ধ ছিল।

Advertisement

নাদালের ‘হ্যাঁ’

অলিম্পিক্স টেনিসকে আরও বেশি জৌলুসহীন হওয়া থেকে বাঁচালেন রাফায়েল নাদাল। জকোভিচ, অ্যান্ডি মারে, সেরিনা উইলিয়ামস ছাড়া বিশ্বের সেরা টেনিস প্লেয়ারদের অনেকে রিও গেমস থেকে নাম তুলে নিয়েছেন হয় চোট বা জিকা-আতঙ্ক কিংবা ব্যক্তিগত সমস্যায়। ফরাসি ওপেন থেকে ভোগা কব্জির চোটের কারণে সংশয় ছিল নাদালের খেলা নিয়েও। এমনকী ক্লে কোর্ট সম্রাট অলিম্পিক্স ভিলেজে পৌঁছে যাওয়া সত্ত্বেও। তবে এ দিন সব জল্পনার অবসান ঘটিয়ে নাদাল জানান, তিনি খেলবেন সিঙ্গলস, ডাবলস মিক্সড ডাবলস, তিন বিভাগেই। ‘‘স্পেন দলের সবার সঙ্গে আমি কথা বলার পরে সিদ্ধান্ত নিয়েছি খেলব,’’ বলেছেন ২০০৮ বেজিং অলিম্পিক্সে সিঙ্গলসে সোনাজয়ী নাদাল।


বাখের একহাত

রুশ অ্যাথলিটদের ডোপ কেলেঙ্কারি যে আসলে ওয়াডা-র ব্যর্থতা তা এ দিন বলে দিলেন স্বয়ং আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি প্রেসিডেন্ট টমাস বাখ। অনেকে মনে করছেন, এই বিবৃতির পরে আইওসি এবং ওয়াডার মধ্যে হয়তো দূরত্ব তৈরি হবে। হয়তো রুশ অলিম্পিক্স কমিটি প্রেসিডেন্ট আলেকজান্ডার জুকভ এ দিনই তাঁর দেশের অ্যাথলিটদের সঙ্গে বৈষম্যের অভিযোগ এনেছেন ওয়াডার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন