MS Dhoni

সেই ‘ধোনি ধোনি’ রব নিয়ে মুখ খুললেন পন্থ

সিরিজের শেষ দুটো ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল মাহিকে। উইকেটের পিছনে দাঁড়িয়েছিলেন পন্থ। খেলা চলাকালীন স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করেন তিনি। কটাক্ষ হজম করতে হয়েছিল তাঁকে। এত দিন পরে তার জবাব দিলেন পন্থ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৯ ১৬:১২
Share:

মোহালিতে কটাক্ষ হজম করতে হয়েছিল পন্থকে। নিন্দুকদের জবাব দিলেন এখন। ছবি: পিটিআই।

নিন্দুকদের এক হাত নিলেন ঋষভ পন্থ। পরিষ্কার জানিয়ে দিলেন, মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে যেন তাঁর তুলনা টানা না হয়। মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে লেগস্পিনার যুজবেন্দ্র চহাল ও চায়নাম্যান বোলার কুলদীপ যাদবের বলে দিশেহারা দেখিয়েছিল ঋষভ পন্থকে।

Advertisement

স্টাম্পিংয়ের সুযোগও নষ্ট করেন তিনি। একবার তো ধোনির মতো না তাকিয়ে স্টাম্প ভাঙতে গিয়ে তিনি অস্ট্রেলিয়াকে সহজ রান উপহার দেন। মোহালির গ্যালারিতে তাই ‘ধোনি, ধোনি’ রবও উঠে। ভারত অধিনায়ক বিরাট কোহালিকে রীতিমতো ক্ষুব্ধ দেখায় মাঠে।

খেলার কুইজ

Advertisement

সিরিজের শেষ দুটো ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল মাহিকে। উইকেটের পিছনে দাঁড়িয়েছিলেন পন্থ। এত দিন পরে মুখ খুললেন পন্থ। জনিয়ে দিলেন, ‘‘তুলনা আমি একদম পছন্দ করি না। খেলোয়াড় হিসেবে আমি ধোনির কাছ থেকে শিখতে চাই। ও কিংবদন্তি। খেলায় আরও উন্নতি কীভাবে করতে পারি, তা নিয়ে আমি মাহি ভাইয়ের সঙ্গে আলোচনা করি।’’

আরও পড়ুন: রায়ুডু, রাহুলদের প্রতিযোগিতা বাড়ালেন বিহারী, চার নম্বরের সমস্যা কি দূর হবে?

মোহালির সেই হার প্রসঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহালি পরে বলেছিলেন, স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করার খেসারত দিতে হয়েছে। ভুল থেকেই শিক্ষা নিচ্ছেন পন্থ। প্রতিটি ম্যাচ থেকে যে অভিজ্ঞতা তিনি সঞ্চয় করছেন, তা তাঁকে পরিণত করে তুলবে বলেই মনে করেন। এই শিক্ষা তিনি পেয়েছেন ধোনি-কোহালির মতো সিনিয়র ক্রিকেটারদের দেখে। তাঁরাও ভুল থেকে শিক্ষা নেন। আগের ভুল আর পরের ম্যাচে করেন না। পন্থও তা শেখার চেষ্টা করছেন।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন