টেস্টে ঋষভই প্রথম পছন্দ ভারতের, জানালেন শাস্ত্রী

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টেই সেঞ্চুরির মুখ থেকে ড্রেসিংরুম থেকে ফিরে যান ঋষভ। বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে প্রথম দুই ওয়ান ডে ম্যাচের দলেও রাখা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৮ ০৫:৪১
Share:

টেস্টে এই মুহূর্তে উইকেটকিপার হিসেবে যে ঋষভ পন্থই ভারতের এক নম্বর পছন্দ, তা পরিষ্কার করে দিচ্ছেন দলের হেড কোচ রবি শাস্ত্রী। রবিবার তাঁকে প্রশ্ন করা হয়, ঋদ্ধিমান সাহা সুস্থ হয়ে ফিরে এলে দলে তো অনেক উইকেটকিপার হয়ে যাবে আপনাদের। তখন কী হবে? শাস্ত্রীর কথায় পরিষ্কার ইঙ্গিত, সেক্ষেত্রে পন্থই দৌড়ে এগিয়ে থাকবেন। শাস্ত্রী বলছেন, ‘‘আমাদের সব সময় ক্রিকেটারের বর্তমান ফর্মটা দেখতে হয়। দল নির্বাচনের ক্ষেত্রেও কে কেমন ফর্মে আছে, এই ব্যাপারটাই সবার আগে প্রাধান্য পাবে।’’ পন্থকে নিয়ে শাস্ত্রী আরও বলেছেন, ‘‘পন্থ হল আর এক জন ক্রিকেটার যে সুযোগটা পুরোপুরি কাজে লাগিয়েছে। এখন ওকে ওর জায়গা পাকা করতে হবে।’’

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টেই সেঞ্চুরির মুখ থেকে ড্রেসিংরুম থেকে ফিরে যান ঋষভ। বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে প্রথম দুই ওয়ান ডে ম্যাচের দলেও রাখা হয়েছে। দিল্লির এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে যে অভিজ্ঞতা অর্জনের আরও সুযোগ দিতে চান, সেই ইঙ্গিত শাস্ত্রীর কথাতেই রয়েছে।

অন্য দিকে, ঋদ্ধিমান সাহা আগের চেয়ে সুস্থ হয়ে উঠলেও ১ নভেম্বর থেকে আসন্ন রঞ্জি ট্রফিতে ভাল পারফরম্যান্স দেখিয়ে তাঁকে ভারতীয় দলে ফিরতে হবে। যা তাঁর কাছে খুব একটা সহজ হবে না। ৬ ডিসেম্বর থেকে যেখানে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ শুরু হচ্ছে, সেখানে এক মাস আগে ঘরোয়া ক্রিকেটে ফিরে দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে যাওয়া কতটা সম্ভবপর, সেটা প্রশ্ন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন