টানা জিতে শেষ আটে ঋত্বিকেরা

শুক্রবার কল্যাণীর মাঠে জয়ের জন্য ৪৩২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা পঞ্জাব ১৮৫ রানেই অল আউট হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯ ০৪:২৩
Share:

সফল: ব্যাট ও বল হাতে দলকে জেতালেন ঋত্বিক। ছবি: ফেসবুক।

বাংলার সিনিয়র দল এখনও রঞ্জি ট্রফির শেষ আটে জায়গা করতে না পারলেও, অনূর্ধ্ব ২৩ দল বয়সভিত্তিক জাতীয় প্রতিযোগিতার শেষ আটে উঠে গেল। কর্নেল সি কে নাইডু ট্রফিতে টানা পাঁচ ম্যাচে সরাসরি জিতে বাংলা শেষ আটে পৌঁছল গ্রুপ লিগ পর্বে ১৮ দলের মধ্যে শীর্ষে থেকে। শুক্রবার কল্যাণীতে পঞ্জাবকে ২৪৭ রানে হারিয়ে তাদের পিছনে ফেলে দিল ঋত্বিক রায়চৌধুরীর নেতৃত্বাধীন বাংলা। সাম্প্রতিককালে বঙ্গ ক্রিকেটে এমন ধারাবাহিক সাফল্য বিরল।

Advertisement

শুক্রবার কল্যাণীর মাঠে জয়ের জন্য ৪৩২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা পঞ্জাব ১৮৫ রানেই অল আউট হয়ে যায়। অধিনায়ক ঋত্বিক একাই পাঁচ উইকেট নিয়ে পঞ্জাবের ব্যাটিংয়ে ধস নামান। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৯৭ রানে আউট হয়ে যান তিনি। এই নিয়ে টানা পাঁচটি ম্যাচ সরাসরি জিতে সাত ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শেষ আটে জায়গা পাকা করে ফেলল প্রাক্তন বঙ্গ স্পিনার সৌরাশিস লাহিড়ীর প্রশিক্ষণে থাকা এই বাংলা দল।

এর আগে রাজস্থান, অন্ধ্র প্রদেশ, মুম্বই ও ত্রিপুরাকে পরপর চার ম্যাচে হারায় বাংলা। অসাধারণ এই সাফল্য নিয়ে অধিনায়ক ঋত্বিক বলেন, ‘‘আমাদের পুরো দলই ভাল খেলেছে। যখনই দল বিপদে পড়েছে, কেউ না কেউ বুক চিতিয়ে লড়াই করেছে। সব চেয়ে বড় কথা আমাদের প্রস্তুতি খুব ভাল হয়েছে। এর জন্য আমাদের কোচের অবদান যথেষ্ট।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন