Robbie Fowler

গোল করতে না পারাই ভাবাচ্ছে ফাওলারকে

ছ’ম্যাচে মাত্র দু’পয়েন্ট লাল-হলুদের। এখনও পর্যন্ত তারা গোল করেছে তিনটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২০ ০৬:৪২
Share:

রবি ফাওলার।— ফাইল চিত্র

আইএসএলে এখনও জয় অধরা এসসি ইস্টবেঙ্গলের। হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে এগিয়ে গিয়েও হেরে মাঠ ছেড়েছিলেন রবি ফাওলার। রবিবার কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধেও ১৩ মিনিটে বাকাহি কোন-এর আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। কিন্তু শেষ মুহূর্তে রক্ষণের ভুলে গোল খেয়ে নিশ্চিত জয় হাতছাড়া হয়।

Advertisement

ছ’ম্যাচে মাত্র দু’পয়েন্ট লাল-হলুদের। এখনও পর্যন্ত তারা গোল করেছে তিনটি। খেয়েছে ১১টি! ফাওলারের উদ্বেগের প্রধান কারণ গোল করতে না পারার ব্যর্থতা। কেরল ম্যাচে ড্রয়ের পরে লাল-হলুদ কোচ বলেছেন, ‘‘আমরা প্রচণ্ড হতাশ। এই ম্যাচটা আমাদের জেতা উচিত ছিল। আমরা অসংখ্য গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয়েছি। আক্রমণ ভাগে আমাদের আরও নিখুঁত হতে হবে।’’ তিনি যোগ করেছেন, ‘‘গোল করতে না পারার ব্যর্থতার জন্যই আমরা বিপক্ষের চেয়ে পিছিয়ে থাকছি। দ্রুত আমাদের ভুল-ত্রুটি শুধরে নিতে হবে।’’

ভারতীয় ফুটবলের অন্যতম সফল দুই স্ট্রাইকার জেজে লালপেখলুয়া ও বলবন্ত সিংহকে এই মরসুমে সই করিয়েছেন লাল-হলুদ কর্তারা। কিন্তু দুই তারকাই চূড়ান্ত ব্যর্থ। এখনও পর্যন্ত একটিও গোল করতে পারেননি জেজে, বলবন্ত। রবিবার কেরলের বিরুদ্ধে দুই স্ট্রাইকারকে বাদ দিয়েই প্রথম একাদশ গড়েছিলেন ফাওলার। শুধু তাই নয়। বলবন্তকে অতিরিক্ত তালিকাতেও রাখেননি। হতাশার কারণেই কি স্ট্রাইকার ছাড়া খেলার সিদ্ধান্ত? লাল-হলুদ কোচের ব্যাখ্যা, ‘‘আক্রমণভাগে এ রকম ফুটবলার চেয়েছিলাম আমরা, যারা শুধু গোল করবে না, সতীর্থদের সাহায্যও করবে। এই কারণেই অ্যান্টনি পিলকিংটনকে সামনে রেখেছিলাম। ও
অসাধারণ খেলেছে।’’

Advertisement

এসসি ইস্টবেঙ্গলের পরের ম্যাচ চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে আগামী শনিবার। সোমবার থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন লাল-হলুদ কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন