East Bengal

আর্সেনালের বিরুদ্ধে হ্যাট্রট্রিক করে তারকা হওয়া ফাওলার হয়তো ইস্টবেঙ্গল কোচ

রবিবার সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়েছে আইএসএল-এ ইস্টবেঙ্গলের অন্তর্ভুক্তির কথা।লাল-হলুদের কোচ হয়তো রবি ফাওলার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০ ১৪:৫২
Share:

রবি ফাওলার।

সব ঠিকঠাক থাকলে লিভারপুলের প্রাক্তন ফুটবলার রবি ফাওলারের হাতে উঠতে চলেছে ইস্টবেঙ্গলের রিমোট কন্ট্রোল। লাল-হলুদ ও লিভারপুল কিংবদন্তির সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে বলে খবর।

Advertisement

২০১৯-২০ মরসুমে অস্ট্রেলিয়ার ক্লাব ব্রিসবেন রোয়ার-কে কোচিং করিয়েছেন ফাওলার। ব্রিসবেন রোয়ার তাঁর কোচিংয়ে এ লিগে চতুর্থ স্থান পায়।

কোচ হিসেবে ফাওলারের আবির্ভাব তাইল্যান্ডের ক্লাব মুয়াংথং ইউনাইটেডে। সেটা ছিল ২০১১-১২ মরসুম। সেই মরসুমের পরে কোচিং থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। গত মরসুমে অস্ট্রেলিয়ার এ লিগের দল ব্রিসবেন রোয়ারকে কোচিং করার পরে এ বার আইএসএল-এ হয়তো ইস্টবেঙ্গলের ডাগ আউটেই বসতে চলেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: প্রতীক্ষার শেষ, আইএসএলে ইস্টবেঙ্গল, ঘোষণা নীতা অম্বানীর

লিভারপুলের হয়ে আনুষ্ঠানিকভাবে প্রথমবারের মতো মাঠে নামেন ১৯৯৩ সালে। প্রতিপক্ষ ছিল ফুলহ্যাম। আর্সেনালের বিরুদ্ধে ৪ মিনিট ৩৩ সেকেন্ডে হ্যাটট্রিক করে রাতারাতি তারকা বনে গিয়েছিলেন রবি ফাওলার। এর পরের গল্পটা শুধুই উপরে ওঠার। লিভারপুলের জার্সিতে মোট ১৮৩টি গোল করেন তিনি। ভক্তরা আদর করে তাঁর নাম দিয়েছিলেন 'ঈশ্বর'। দেশের জার্সিতে ফাওলার খেলেছেন ২৬টি ম্যাচ। গোল করেছেন সাতটি। সেই লিভারপুল কিংবদন্তি এ বার ইস্টবেঙ্গলের কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন