রবিন ফিরলেন, জাতীয় দলে ব্রাত্যই দেবজিৎ

প্রায় দু’বছর পর ভারতীয় দলে ফিরলেন রবিন সিংহ। অথচ দুরন্ত ফর্মে থেকেও ব্রাত্য মোহনবাগান গোলরক্ষক দেবজিৎ মজুমদার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ মার্চ ২০১৭ ০৩:৪৯
Share:

পরামর্শ: জাতীয় শিবিরে ফুটবলারদের সঙ্গে কনস্ট্যান্টাইন।-ফাইল চিত্র

প্রায় দু’বছর পর ভারতীয় দলে ফিরলেন রবিন সিংহ। অথচ দুরন্ত ফর্মে থেকেও ব্রাত্য মোহনবাগান গোলরক্ষক দেবজিৎ মজুমদার।

Advertisement

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে মায়ানমার এবং কাম্বোডিয়ার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচের জন্য মঙ্গলবার প্রাথমিক দল ঘোষণা করেন জাতীয় কোচ স্টিভন কনস্ট্যান্টাইন। প্রত্যাশা মতোই ফিরেছেন দারুণ ছন্দে থাকা ইস্টবেঙ্গল স্ট্রাইকার রবিন। কিন্তু একত্রিশ জনের তালিকায় আশ্চর্যজনক ভাবে নেই দেবজিতের নাম! দল ঘোষণার পর জাতীয় কোচ দাবি করলেন, ‘‘আই লিগ ও আইএসএলে পারফরম্যান্সের ভিত্তিতেই ফুটবলার নির্বাচন করেছি।’’ প্রশ্ন উঠছে তা হলে দেবজিৎ বাদ কেন?

এএফসি কাপে ক্লাব ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ের পর মোহনবাগান তারকা সনি নর্দেও হতাশা গোপন করলেন না। বললেন, ‘‘আশা করেছিলাম, দেবজিৎ ও বলবন্ত জাতীয় দলে ডাক পাবে।’’

Advertisement

আরও পড়ুন: ম্যাচ রেফারির রায়, পুণে পিচ ছিল নিম্নমানের

তবে দেবজিৎ ডাক না পেলেও ডার্বিতে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পাওয়া ইস্টবেঙ্গল গোলরক্ষক রেহনেশ টি পি আছেন তালিকায়। এ ছা়ড়াও জাতীয় দলে প্রথম বার ডাক পেলেন শুভাশিস বসু (মোহনবাগান), মিলন সিংহ, জেরি লালরিনজুয়ালা (ডিএসকে শিবাজিয়ান্স) ও নিশু কুমার (বেঙ্গালুরু এফসি)।

কাম্বোডিয়ার বিরুদ্ধে ভারতের প্রীতি ম্যাচ ২২ মার্চ। চার দিন পরেই এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে মায়ানমারের বিরুদ্ধে খেলবেন সুনীল ছেত্রীরা। এই দু’টো ম্যাচের জন্য ১২ মার্চ থেকে মুম্বইয়ে প্রস্তুতি শিবির শুরু হওয়ার কথা ভারতীয় দলের। সেখান থেকেই চূড়ান্ত দল নির্বাচন করবেন স্টিভন। জাতীয় কোচ বলছেন, ‘‘মুম্বইয়ের মতোই গরম এবং আর্দ্রতা ইয়াঙ্গনের। ফুটবলারদের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই মুম্বইয়ে প্রস্তুতি শিবির করার সিদ্ধান্ত নিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন