Rohan Bopanna

Rohan Bopanna: রুদ্ধশ্বাস জয়ে শেষ আটে বোপান্নারা

মেয়েদের সিঙ্গলসে বিশ্বের এক নম্বর ইগা শিয়নটেক এ মরসুমে টানা ৩১নম্বর ম্যাচ জিতে শেষ ষোলোয় উঠেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২২ ০৭:৪০
Share:

রোহন বোপান্না এবং মাতউয়ি মিডলকুপ। ছবি টুইটার।

রুদ্ধশ্বাস ম্যাচে ভারতের রোহন বোপান্না এবং মাতউয়ি মিডলকুপের জুটি শনিবার ফরাসি ওপেন থেকে ছিটকে দিল উইম্বলডন চ্যাম্পিয়ন মাতে পাভিচ ও নিকোল মেকটিচের জুটিকে। যে জয়ের পথে বোপান্নারা পাঁচটি ম্যাচ পয়েন্ট বাঁচান।

Advertisement

বোপান্নার সেরা অস্ত্র সার্ভ এবং ভলি। ভারতীয় তারকার ডাচ সঙ্গীও চাপের মুখে ঠান্ডা মাথায় খেলেছেন। দু’ঘণ্টা ৩২ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে তাঁরা কোয়ার্টার ফাইনালে উঠলেন। ম্যাচের ফল ৬-৭ (৫), ৭-৬ (৩), ৭-৬ (১০)। এর আগেও চার বার বোপান্না শেষ আটে উঠেছেন এই প্রতিযোগিতায়।

মেয়েদের সিঙ্গলসে বিশ্বের এক নম্বর ইগা শিয়নটেক এ মরসুমে টানা ৩১নম্বর ম্যাচ জিতে শেষ ষোলোয় উঠেছেন। শনিবার তিনি ৬-৩, ৭-৫ ফলে হারান ডানকা কোভিনিচকে। পুরুষদের সিঙ্গলসেও দ্বিতীয় বাছাই দানিল মেদভেদেভ সহজেই জিতেছেন। তিনি ৬-২, ৬-৪, ৬-২ ফলে মিয়োমির কেচমানোভিচকে হারিয়ে শেষ ষোলোয় উঠেছেন। পাশাপাশি তৃতীয় বাছাই পলা বাদোসা চোটের জন্য তৃতীয় রাউন্ড থেকে সরে দাঁড়িয়েছেন। তাঁর খেলা ছিল রাশিয়ার ভেরোনিকা কুদেরমেতোভার বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন