Sports News

বিরাট নয়, এগিয়ে রোহিতই: সন্দীপ পাটিল

সন্দীপ পাটিলের দাবি বিরাট কোহালি ভারতীয় দলের সেরা ব্যাটসম্যান নয় বিশেষ করে লিমিটেড ওভার ক্রিকেটে। তাঁর মতে, এই মুহূর্তে রোহিত শর্মা ব্যাটিংয়ে বিরাটের থেকেও এগিয়ে রয়েছে অনেকাংশে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৭ ১৭:১৫
Share:

তাঁকে নিয়ে তেমনভাবে কখনওই আলোচনা হয় না। ব্যাটিংয়ের কথা এলে সব সময়ই উঠে আসে বিরাট কোহালির নাম। তিনিই সেরা, সন্দেহ নেই কোনও। কিন্তু কোথাও কোথাও যে অধিনায়ককেও ছাপিয়ে যেতে পারেন রোহিত শর্মা তা প্রমাণ করেছেন সদ্য। সে ওয়ান ডে হোক বা টি২০, সর্বত্রই ব্যাট হাতে অধিনায়কত্বের চাপ কাঁধে নিয়েই সাফল্য এসেছে রোহিতের। এ বার সেই সাফল্যকে স্বীকৃতি দিলেন প্রাক্তন নির্বাচক সন্দীপ পাটিল।

Advertisement

সন্দীপ পাটিলের দাবি বিরাট কোহালি ভারতীয় দলের সেরা ব্যাটসম্যান নয় বিশেষ করে লিমিটেড ওভার ক্রিকেটে। তাঁর মতে, এই মুহূর্তে রোহিত শর্মা ব্যাটিংয়ে বিরাটের থেকেও এগিয়ে রয়েছে অনেকাংশে। টেস্ট ক্রিকেটে অবশ্য তিনি এগিয়ে রাখছেন বিরাটকেই। বলেন, ‘‘বিরাট কোহালির ফ্যানদের মনে হয় পছন্দ হবে না কিন্তু আমার মতে, এই মুহূর্তে এগিয়ে রোহিত।’’

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ও টি২০তে বিরাট কোহালি না থাকায় অধিনায়কত্বের দায়িত্ব এসে পড়েছিল রোহিত শর্মার হাতে। প্রথম ওয়ান ডেতে হারতেও হয়েছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে। কিন্তু দ্বিতীয় ওয়ান ডে থেকেই ঘুরে দাঁড়ায় দল। সন্দীপ পাটিল বলেন, ‘‘বিরাট অবশ্যই দারুণ ব্যাটসম্যান। তা নিয়ে কোনও সন্দেহ নেই। ও টেস্টের সেরা ব্যাটসম্যান। কিন্তু লিমিটেড ওভার ক্রিকেটে সেরা রোহিতই। আমার বিশ্বাস বিরাট ছুটি কাটিয়ে ফিরে দক্ষিণ আফ্রিকায় অনেক রান করবে। কিন্তু আবারও যখন এই বছর লিমিটেড ওভার ক্রিকেটের প্রসঙ্গ আসবে তখন রোহিতই অসাধারণ।’’

Advertisement

আরও পড়ুন

বক্সিং ডে টেস্ট কী?

শুধু ব্যাটসম্যান রোহিতই নন অধিনায়ক রোহিতেরও প্রশংসা করেছেন সন্দীপ। যদিও পরিসংখ্যান বলছে এখনও সব ফর্ম্যাটের ক্রিকেটেই এগিয়ে বিরাট কোহালি। রানের নিরিখে বিশ্ব টেস্ট ক্রিকেটে অবশ্য এগিয়ে স্টিভ স্মিথই (১১৯২)। দ্বিতীয় স্থানে চেতেশ্বর পূজারা (১১৪০)। এ দিক থেকে চার নম্বরে রয়েছেন বিরাট কোহালি। তাঁর রান ১০৫৯। তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ডিন এলগার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন