‘দ্বাদশ ব্যক্তি’-কে ধন্যবাদ রোহিতের

রোহিত শর্মার অধিনায়কত্বে টি-টোয়েন্টি সিরিজ ৩-০ জিতে নেয় ভারত। যার পরে সোমবার রোহিত টুইট করেন, ‘দুর্দান্ত একটা হোম সিরিজ গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৭ ০৪:১০
Share:

ছুটি: বাড়ি ফিরে স্ত্রীর সঙ্গে রোহিত শর্মা।  ছবি: টুইটার

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করে আইসিসি-র টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এল ভারত। ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে পঞ্চম স্থান থেকে তিন ধাপ উপরে উঠে এলেন রোহিত শর্মারা। অন্য দিকে আপাতত বিশ্রামে থাকার কারণে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান থেকে দু’ধাপ পিছিয়ে গেলেন বিরাট কোহালি। ৮২৪ পয়েন্ট থেকে কোহালির পয়েন্ট এখন ৭৭৬। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ এবং ওয়েস্ট ইন্ডিজের এভিন লিউইস ব্যাটসম্যানদের তালিকার প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছেন।

Advertisement

রোহিত শর্মার অধিনায়কত্বে টি-টোয়েন্টি সিরিজ ৩-০ জিতে নেয় ভারত। যার পরে সোমবার রোহিত টুইট করেন, ‘দুর্দান্ত একটা হোম সিরিজ গেল। অনেকে দারুণ পারফরম্যান্স করল। সিরিজের বিভিন্ন সময়ে অনেকেই গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। আমি টিমের দ্বাদশ ব্যক্তিকেও আলাদা করে ধন্যবাদ জানাতে চাই। তাঁরা আমাদের সমর্থক। যাঁরা সব সময় টিমের পাশে থেকেছেন।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর দু’টি ম্যাচে অর্ধশতরান করে র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে জায়গা করে নিলেন কে এল রাহুলও। সিরিজের শেষ ম্যাচটি না খেলার কারণে বোলারদের তালিকায় এক ধাপ নেমে তৃতীয় স্থানে রয়েছেন যশপ্রীত বুমরা। সেই তালিকাতেই ১৪ ধাপ এগিয়ে ১৬ নম্বরে উঠে এলেন যুজবেন্দ্র চহাল। একই সঙ্গে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে হার্দিক পাণ্ড্য এবং কুলদীপ যাদবের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন