Rohit Sharma

পিছনে ফেলেছেন কোহালিকে, আইপিএল থেকে রোহিতের উপার্জন ১৩১ কোটি টাকা

সব মিলিয়ে আইপিএল থেকে চুক্তিবাবদ ১৩১ কোটি টাকারও বেশি উপার্জন করেছেন রোহিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ১৪:৫২
Share:

আইপিএলের সফলতম অধিনায়ক হলেন রোহিত। ছবি টুইটার থেকে নেওয়া।

আইপিএলের সফলতম অধিনায়ক হলেন রোহিত শর্মা। ৫বার ট্রফি জিতেছেন তিনি। আরএ একবার জিতেছেন ক্রিকেটার হিসেবে। আইপিএলে তাঁর সাফল্যের ধারেকাছে কেউ নেই। একইসঙ্গে, আইপিএল থেকে তাঁর আয়ও চমকে দেওয়ার মতো।

Advertisement

ইনসাইডস্পোর্ট মানি বল অনুসারে আইপিএল থেকে এখনও পর্যন্ত ১৩১ কোটি টাকা উপার্জন করেছেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক।

২০০৮ সালে প্রথম আইপিএল শুরুর সময় ডেকান চার্জার্স নিলামে ৩ কোটি টাকায় নিয়েছিল রোহিতকে। পরের দুই বছর ধরে ওই টাকায় পেয়েছিলেন তিনি। ২০১১ আইপিএলে কোনও ক্রিকেটারকে ধরে রাখেনি ডেকান চার্জার্স। নিলামে মুম্বই ইন্ডিয়ান্স ৯.২ কোটি টাকায় নেয় তাঁকে। তখন থেকেই মুম্বইয়ে তিনি। ২০১২ ও ২০১৩ সালের আইপিএলেও ওই টাকাই তিনি পান।

Advertisement

আরও পড়ুন: নেতৃত্ব চাপে ফেলবে না রাহানেকে, বিশ্বাস গাওস্করের​

আরও পড়ুন: শেষ পর্যন্ত নট আউট থাকার পরিকল্পনা রোহিত-রীতিকার

২০১৪ সালের আইপিএলে তাঁর মূল্য বেড়ে দাঁড়ায় ১২.৫ কোটি টাকা। তিনি ছিলেন রিটেন হওয়া খেলোয়াড়দের মধ্যে প্রথম পছন্দ। ২০১৫ থেকে ২০১৭, এই তিন বছরও রোহিত পান ১২.৫ কোটি টাকা করে। ২০১৮ সালে বিসিসিআই প্রথম পছন্দের রিটেন হওয়া খেলোয়াড়দের দর বাড়িয়ে দেয়। রোহিতকে সে বার মুম্বই ১৫ কোটি টাকায় রাখে। সেই টাকায় প্রতি বছর পাচ্ছেন হিটম্যান।

সব মিলিয়ে আইপিএল থেকে চুক্তিবাবদ ১৩১ কোটি টাকারও বেশি উপার্জন করেছেন রোহিত। এই তালিকায় বিরাট কোহালির চেয়ে এগিয়ে আছেন তিনি। কোহালির আইপিএল থেকে চুক্তি বাবদ উপার্জন ১২৬ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন