Rohit Sharma

বোর্ডের ফিটনেস পরীক্ষায় পাশ করলে তবেই অস্ট্রেলিয়ায় রোহিত?

আমিরশাহিতে মঙ্গলবার আইপিএলের ফাইনালে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন রোহিত। কিন্তু, অস্ট্রেলিয়া সফরে তাঁকে দেখা যাবে কি না তা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ১৬:৩৮
Share:

রোহিতের হাতে কি আইপিএল ট্রফি উঠবে মঙ্গলবার? ছবি টুইটার থেকে নেওয়া।

হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য অস্ট্রেলিয়া সফরের দলে নেই রোহিত শর্মা। এই পরিস্থিতিতে ফিট হয়ে অস্ট্রেলিয়া সফরে যেতে হলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ফিজিয়োর সামনে ফিটনেস টেস্ট দিতে হবে তাঁকে বলে খবরে প্রকাশ।

Advertisement

আমিরশাহিতে মঙ্গলবার আইপিএলের ফাইনালে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন রোহিত। কিন্তু, অস্ট্রেলিয়া সফরে তাঁকে দেখা যাবে কি না তা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য তিন ফরম্যাটেই জাতীয় দলের বাইরে তাঁকে রেখেছেন নির্বাচকরা। আইপিএলে টানা চার ম্যাচে মাঠের বাইরে ছিলেন তিনি। কিন্তু, তার পর আইপিএলে মুম্বইয়ের হয়ে খেলতে দেখা গিয়েছে তাঁকে। রোহিতের মতে, তাঁর হ্যামস্ট্রিংয়ের চোট এখন পুরো ঠিক হয়ে গিয়েছে।

বোর্ডের নিয়ম অনুসারে চোট সারিয়ে ওঠা ক্রিকেটারকে ফিটনেস টেস্ট দিয়েই ফিরতে হয় জাতীয় দলে। রোহিতের ক্ষেত্রেও তার অন্যথা হচ্ছে না বলে খবর। টিম ইন্ডিয়ার ফিজিয়ো নীতিন পটেলের কাছে ফিটনেস টেস্ট পাশ করলেই একমাত্র অস্ট্রেলিয়ার উড়ানে তাঁকে দেখা যাবে বলে শোনা যাচ্ছে। বোর্ড সূত্রে বলা হয়েছে যে নীতিন পটেল ও জাতীয় ক্রিকেট অ্যাকাদেমি ফিট ঘোষণা না করলে রোহিত অস্ট্রেলিয়ায় যাবেন না।

Advertisement

আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন মোহনবাগান ও জাতীয় দলের প্রাক্তন ফুটবলার সত্যজিৎ ঘোষ​

আরও পড়ুন: ট্রফির দ্বৈরথ শ্রেয়স চান উপভোগ করতে

পাশাপাশি এটাও বলা হচ্ছে যে টেস্ট সিরিজের সময় রোহিত ফিট হয়ে ওঠেন কি না, সেদিকেও নজর রাখা হবে। কারণ, ব্যক্তিগত কারণে জানুয়ারিতে টেস্টে সিরিজের সবগুলোতে নাও খেলতে পারেন অধিনায়ক বিরাট কোহালি। আর সেটা তিনি বোর্ডকে চিঠি দিয়ে জানিয়েও দিয়েছেন। তাই তখন রোহিতকে পেলে দলেরই ওজন বাড়বে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন