Rohit Sharma

ভারতীয় দলের লাগাতার সাফল্যের মূল কারণ জানালেন রোহিত শর্মা

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে বিগত কয়েক মাসে একের পর এক সাফল্য পেয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে ৩-১ ব্যবধানে হারানোর পর, শ্রীলঙ্কায় গিয়ে তাদের হোয়াইটওয়াশ করেছে বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারতীয় ব্রিগেড।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৭ ১৪:২৮
Share:

রোহিত শর্মা। ছবি: এএফপি।

একের পর এক সিরিজ জিতে এই মুহূর্তে ভারতীয় দলের মনোবল তুঙ্গে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগে দলের এই সাফল্যের কারণ তুলে ধরলেন বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা।

Advertisement

সোমবার একটি বহুজাতিক সংস্থার প্রচারে গিয়ে রোহিত বলেন, ‘‘ভারতীয় দলের লাগাতার সাফল্যের পিছনে দলের প্রত্যকের গুরুত্বপূর্ণ অবদান আছে। যেখানেই খেলি, দলের জন্য প্রত্যেকটা ম্যাচ জেতার চাপ থাকে। এবং সেটা কখনই সহজ নয়। আমরা লাগাতার ছয়টি সিরিজ জিতেছি। এটা সম্ভব হয়েছে এক মাত্র আমরা একটা দল হিসেবে খেলেছি বলে। দলগত সঙ্গতিই এর মূল কারণ।’’

আরও পড়ুন: কুম্বলের ৪৭তম জন্মদিনে ফিরে দেখা যাক তাঁর কিছু অনন্য নজির

Advertisement

আরও পড়ুন: মনে হচ্ছিল নিজের দেশে খেলছি: টিম উইয়া

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে বিগত কয়েক মাসে একের পর এক সাফল্য পেয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে ৩-১ ব্যবধানে হারানোর পর, শ্রীলঙ্কায় গিয়ে তাদের হোয়াইটওয়াশ করেছে বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারতীয় ব্রিগেড। ৫-০ ব্যবধানে জিতে নিয়েছে সিরিজ।

ঘরের মাঠে স্টিভ স্মিথের অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারায় রোহিতরা। বিশ্বকাপের কথা মাথায় রেখেই ভারতীয় দল যে টিম কম্বিনেশনের উপর জোর দিচ্ছে তা-ও এ দিন মনে করিয়ে দেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন