বাবার গোল নেই, ছোট রোনাল্ডোর ৪

পারমার এন্নিয়ো তারদিনি স্টেডিয়ামে ম্যাচ দেখতে এসেছিলেন পর্তুগালের প্রধানমন্ত্রী আন্তোনিয়ো কোস্তা। যদিও রোনাল্ডোর গোল দেখা হল না প্রধানমন্ত্রীর। গোটা ম্যাচে একবারই তিনি গোল করে দিচ্ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১৮
Share:

দুরন্ত: অভিষেক ম্যাচেই চমকে দিলেন জুনিয়র রোনাল্ডো। ছবি: টুইটার।

নতুন ক্লাব জুভেন্তাসে টানা তিন ম্যাচ গোল পেলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগিজ মহাতারকা গোল না পেলেও তাঁর ক্লাবের সেরি আ-তে জয়ের ধারা অব্যাহত। শনিবার জুভেন্তাস ২-১ গোলে হারাল পারমাকে। মারিয়ো মাঞ্জুকিচ নিজে একটা গোল করলেন। আর একটা করালেন ব্যাকহিল পাসে ব্লেজ মাতুইদিকে দিয়ে।

Advertisement

পারমার এন্নিয়ো তারদিনি স্টেডিয়ামে ম্যাচ দেখতে এসেছিলেন পর্তুগালের প্রধানমন্ত্রী আন্তোনিয়ো কোস্তা। যদিও রোনাল্ডোর গোল দেখা হল না প্রধানমন্ত্রীর। গোটা ম্যাচে একবারই তিনি গোল করে দিচ্ছিলেন। প্রথমার্ধের মাঝামাঝি সময় কর্নার থেকে হেড করে। কিন্তু তা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আর একবার ভলি মারার মুহূর্তে রোনাল্ডোর সামনে এসে পড়েন মাঞ্জুকিচ। এই ঘটনার পরে দৃশ্যতই ভেঙে পড়েন তিনি। এমনিতে জুভেন্তাস কোচ মাসমিলিয়ানো আলেগ্রি বলেন, ‘‘ও যেটুকু যা করছে তাতেই আমি খুশি। অনেক দিন বিশ্রামের পরে খেলছে। সময় যত এগোবে তত ও আরও সফল হবে।’’

মজা হচ্ছে, রোনাল্ডোর ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়র কিন্তু শনিবার অন্তত তাঁর বাবাকে ম্লান করে দিল। জুভেন্তাস অনূর্ধ্ব-৯ দলের হয়ে খেলতে নেমে অভিষেক ম্যাচেই চার গোল করে ফেলল ছোট রোনাল্ডো। বাবার মতোই সে-ও খেলল সাত নম্বর জার্সি পরে। দু’অর্ধেই সে দু’টি করে গোল করে। খেলা দেখতে মাঠে ছিলেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রদরিগেজও। এ দিকে শনিবার পারমার বিরুদ্ধে জয়ের পরে পাঁচটি ব্যালন ডি’অরের মালিক টুইট করে লিখলেন, ‘‘আরও তিনটি পয়েন্ট! দারুণ দলগত সাফল্য।’’ আর মাতুউদি বললেন, ‘‘গোল না পেলেও ক্রিশ্চিয়ানো দারুণ খেলেছে। ওর দুর্ভাগ্য যে গোল পায়নি।’’

Advertisement

উৎসব: জুভেন্তাস জেতার পরে সতীর্থদের সঙ্গে রোনাল্ডো। ছবি: এএফপি।

লা লিগায় জয়ের ধারা অব্যাহত রোনাল্ডোর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদেরও। রিয়ালের খেলা ছিল লেগানেসের সঙ্গে। জিতল ৪-১ গোলে। প্রথম গোল করেন গ্যারেথ বেল। খেলার ১৭ মিনিটে। জোড়া গোল বেঞ্জেমার, ৪৮ ও ৬১ মিনিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন