Sports News

যুবরাজের ছয় ছক্কা মনে করালেন রস হোয়াইটলি

আবার ছয় ছক্কা। এই তালিকায় ছ’নম্বরে উঠে এলেন ওরস্টারশায়ারের রস হোয়াইটলি। এই তালিকায় সবার আগে নাম লিখিয়ে ফেলেছিলেন গ্যারি সোবার্স। এর পর রবি শাস্ত্রী, যুবরাজ সিংহরাও এসেছেন।

Advertisement
শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৭ ১৫:৪৪
Share:

রয় হোয়াইটলি। ছবি: টুইটার থেকে।

আবার ছয় ছক্কা। এ বার ইংলিশ কাউন্টি টি২০তে। মনে করাল যুবরাজ সিংহকে। রবিবার হেডিংলের ঘটনা। খেলা চলছিল ওরস্টারাশায়ার ও ইয়র্কশায়ারের মধ্যে। ব্যাট করছিলেন ওস্টারশায়ারের রস হোয়াইটলি। বলে তখন ইয়র্কশায়ারের বাঁ হাতি স্পিনার কার্ল কার্ভার। ম্যাচের ১৬তম ওভার চলছিল। আর সেই ওভারেই ছয় ছক্কা হাঁকান রস হোয়াইটলি। যদিও ২৬ বলে ৬৫ রান করে প্যাভেলিয়নে ফেরেন তিনি। ওরস্টারশায়ার ৭ উইকেট হারিয়ে শেষ করে ১৯৬ রানে। ৩৭ রানে ম্যাচ হেরে যায় তারা।

Advertisement

আরও খবর: বিশ্বকাপ শেষে ঝুলন-মিতালিদের রিপোর্ট কার্ডে কী থাকল?

এই ম্যাচে ব্যাট হাতে দারুণ খেলেন ইয়র্কশায়ারের ডেভিড উইলি। তাঁর ১১৮ রানের ইনিংসে এক ওভারে ৩৪ রান এসেছিল অস্ট্রেলিয়া পেসার জন হেস্টিংসের ওভারে। যদিও রস হোয়াইটলির ছয় ছক্কা দলকে জয় এনে দিতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজের সেরা ক্রিকেটার গ্যারি সোবার্স প্রথম শ্রেনীর ক্রিকেটে প্রথম এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়েছিলেন। তখন তিনি নটিংহ্যামশায়ারের হয়ে খেলতেন। ১৯৬৮ সালে গ্ল্যামারগনের বিরুদ্ধে ম্যালকম ন্যাশের ওভারে তিনি ছয় ছক্কা হাঁকিয়েছিলেন। এর পর সেই তালিকায় নাম লিখিয়েছেন রবি শাস্ত্রী, হার্শেল গিবস ও যুবরাজ সিংহ, অ্যালেক্স হেলস।

Advertisement

এক ওভারে ছয় ছক্কা

নাম

দেশ

দল

টুর্নামেন্ট

প্রতিপক্ষ

বোলার

সাল

গারফিল্ড সোবার্স

ওয়েস্ট ইন্ডিজ

নটিংহ্যামশায়ার

কাউন্টি

গ্ল্যামারগন

ম্যালকম ন্যাশ

১৯৬৮

রবি শাস্ত্রী

ভারত

মুম্বই

রঞ্জি ট্রফি

বরোদা

তিলক রাজ

১৯৮৪

হার্শেল গিবস

দক্ষিণ আফ্রিকা

দেশ

বিশ্বকাপ

নেদারল্যান্ডস

দান ভ্যান

২০০৭

যুবারজ সিংহ

ভারত

দেশ

টি২০ বিশ্বকাপ

ইংল্যান্ড

স্টুয়ার্ট ব্রড

২০০৭

অ্যালেক্স হেলস

ইংল্যান্ড

নটিংহ্যামশায়ার

কাউন্টি ন্যাটওয়েস্ট টি২০

ওয়ারউইকশায়ার

বোয়েড র‌্যাঙ্কিন

২০১৫

রোস হোয়াইটলি

ইংল্যান্ড

ওরস্টারশায়ার

কাউন্টি টি২০

ইয়র্কশায়ার

ডেভিড উইলি

২০১৭

(ভুল বশত যুবরাজ সিংহর ছয় ছক্কার বোলার হিসেবে স্টুয়ার্ট ব্রডের জায়গায় অ্যান্ড্রু ফ্লিনটফের নাম লেখা হওয়ায় আমরা দুঃখিত।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন