দুরন্ত জয় নাদালদের, শেষ আটে নোভাকরা

স্পেনের হয়ে খেলতে নেমে টিম উরুগুয়ের পাবলো কুয়েভাসের চ্যালেঞ্জ উড়িয়ে দেন  নাদাল ৬-২, ৬-১ জয়ে। ৭৩ মিনিটেই স্পেনকে এগিয়ে দেন তিনি।

Advertisement

 নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ ০৫:০২
Share:

ছন্দে: দেশের হয়েও চলছে নাদালের জয়রথ। অস্ট্রেলিয়ায় এটিপি কাপে। এপি

প্রায় ১৪ হাজার দর্শকের সামনে এটিপি কাপে স্পেনকে দ্বিতীয় জয় এনে দিলেন রাফায়েল নাদাল। তাদের এর পরে রাউন্ড রবিন লিগে খেলবে হবে বুধবার জাপানের বিরুদ্ধে। পাশাপাশি সার্বিয়াকে শেষ আটে তুললেন নোভাক জোকোভিচ।

Advertisement

স্পেনের হয়ে খেলতে নেমে টিম উরুগুয়ের পাবলো কুয়েভাসের চ্যালেঞ্জ উড়িয়ে দেন নাদাল ৬-২, ৬-১ জয়ে। ৭৩ মিনিটেই স্পেনকে এগিয়ে দেন তিনি। এই জয়ের ফলে চলতি মরসুমে নতুন শুরু হওয়া এই প্রতিযোগিতায় চূড়ান্ত আট দলের মধ্যে থাকার দৌড়ে রইল স্পেন। ‘‘খুব ইতিবাচক এই জয়। যে ভাবে নিজের ম্যাচটায় আমি খেলেছি তাতে খুশি। প্রথম দিন আমার সার্ভিস অতটা কাজ করছিল না। যেটা আজ করেছে। তা ছাড়া বেসলাইনের কাছেও আমি ভালই দৌড়তে পারছিলাম। র‌্যালিগুলোও মন্দ হয়নি,’’ জেতার পরে বলেছেন নাদাল। স্পেনের পাবলো ক্যারেনো বুস্তা এবং ফেলিসিয়ানো লোপেজ ৩-০ এগিয়ে যাওয়া নিশ্চিত করেন এই টাইয়ে। জোকোভিচের সার্বিয়া ২-১ হারায় ফ্রান্সকে। সিঙ্গলসে প্রথমে জোকোভিচ ৬-৩, ৬-২ হারান গেইল মঁফিসকে। নির্ণায়ক ডাবলস ম্যাচে জোকোভিচ-ভিক্টর ট্রয়িস্কির জুটি ৬-৩, ৬-৭ (৫), ১০-৩ জেতেন নিকোলাস মাহুত-এদুয়ার্দ রজার ভ্যাসেলিনের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন