Fc Goa will pay 1.67 crore

কোটি টাকা বাকি, না দিলে মাঠ পাবে না কোহালির টিম

এই দলের অন্যতম মালিক ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহালি। আর সেই দলেরই নাকি কোটি টাকা বাকি? স্টেডিয়ামের ভাড়া না দেওয়ার জন্য ফতোরদা স্টেডিয়ামে এফসি গোয়ার খেলা বন্ধ হয়ে যেতে পারে যে কোনও সময়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৬ ১৫:২৮
Share:

ফতোরদা স্টেডিয়ামে এফসি গোয়ার অনুশীলন। ছবি: সংগৃহিত।

এই দলের অন্যতম মালিক ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহালি। আর সেই দলেরই নাকি কোটি টাকা বাকি? স্টেডিয়ামের ভাড়া না দেওয়ার জন্য ফতোরদা স্টেডিয়ামে এফসি গোয়ার খেলা বন্ধ হয়ে যেতে পারে যে কোনও সময়। দক্ষিণ গোয়ায় অবস্থিত ফতোরদার জওহরলাল মেহরু স্টেডিয়ামেই আইএসএল-এর ম্যাচ খেলছে এফসি গোয়া। কিন্তু এখনও স্টেডিয়ামের ভাড়া বাবদ ১.৬৭ কোটি টাকা বাকি। স্পোর্টস অফরিটি অফ গোয়ার অধিনে থাকা এই স্টেডিয়ামে আই লিগের খেলাও হয় নিয়মিত। কিন্তু তাদের পক্ষ থেকে এফসি গোয়াকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, টাকা না দেওয়া হলে পরের ম্যাচ আর খেলতে দেওয়া হবে না এই স্টেডিয়ামে। গোয়ার পরের হোম ম্যাচ ১১ নভেম্বর। হাতে রয়েছে মাত্র এক সপ্তাহ। তার মধ্যে এই বিরাট অঙ্কের টাকা আদৌ কতটা দিয়ে উঠতে পারবে সেটাই বড় প্রশ্ন।

Advertisement

স্পোর্টস অথরিটি অফ গোয়ার পক্ষ থেকে তাদের এক্সিকিউটিভ ডিরেক্টর ভিএম প্রভুদেশাই বলেন, ‘‘আইএসএল-এ এফসি গোয়া তাদের হোম ম্যাচ এই মাঠেই খেলছে। কিন্তু এই স্টেডিয়াম ব্যবহারের জন্য এখনও ১ কোটি ৬৭ লাখ টাকা বাকি রয়েছে ওদের। আমরা ওদের সঙ্গে যোগাযোগ করেছি। এও জানিয়ে দেওয়া হয়েছে এই টাকা না দেওয়া হলে পরের ম্যাচ এই মাঠে খেলতে দেওয়া হবে না।’’ গত বছরের আইএসএল-এর টাকা দিয়ে দেওয়া হলেও এই বছরের কিছুই দেওয়া হয়নি বলে জানানো হয়েছে। কিন্তু নিয়মিত টাকা না দিলে স্টেডিয়াম কর্তৃপক্ষকেও সমস্যায় পড়তে হবে। প্রভুদেশাই বলেন, ‘‘সময় মতো সব টাকা দিয়ে দেওয়া উচিত।’’

কিছুদিন আগেই দক্ষিণ গোয়া জেলা পুলিশ এফসি গোয়ার থেকে আগের আইএসএল-এর বাকি ৩ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করেছে। এর পর গোয়া পুলিশ ৮ অক্টোবর প্রথম আইএসএল ম্যাচে নিরাপত্তা দিতেও অস্বীকার করেছিল। এর পর গোয়ার মুখ্যন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকারের হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়। .যদিও এই পুরো বিষয়টি নিয়ে এফসি গোয়ার পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

Advertisement

আরও খবর

এক ম্যাচ নির্বাসিত মাতেরাজ্জি, আজ বসতে হবে গ্যালারিতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন