Sakshi malik ranked 4th

জীবনের সেরা র‌্যাঙ্কিংয়ে সাক্ষী

অলিম্পিক্সে পদক জিতে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে উঠে এলেন কুস্তিগির সাক্ষী মালিক। রিও অলিম্পিক্সে প্রথম পদক এসেছিল তাঁর হাত ধরেই। ব্রোঞ্জ জিতে দেশের মুখে হাসি ফুটিয়েছিলেন এই মেয়ে। আর কয়েকদিনের মধ্যেই পেলেন সুখবর। মহিলাদের ৫৮ কেজি বিভাগে চার নম্বরে উঠে এলেন সাক্ষী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৬ ২৩:২৩
Share:

সাক্ষী মালিক। ছবি: পিটিআই।

অলিম্পিক্সে পদক জিতে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে উঠে এলেন কুস্তিগির সাক্ষী মালিক। রিও অলিম্পিক্সে প্রথম পদক এসেছিল তাঁর হাত ধরেই। ব্রোঞ্জ জিতে দেশের মুখে হাসি ফুটিয়েছিলেন এই মেয়ে। আর কয়েকদিনের মধ্যেই পেলেন সুখবর। মহিলাদের ৫৮ কেজি বিভাগে চার নম্বরে উঠে এলেন সাক্ষী। এটাই তার জীবনের এখনও পর্যন্ত সেরা র‌্যাঙ্কিং।

Advertisement

এতদিন পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের ধারে কাছে ছিলেন না। কিন্তু প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির হিসেবে অলিম্পিক্সে পদক জিতে একলাফে উঠে এলেন চারে। অন্য মহিলা কুস্তিগির ভিনেশ ফোগত চোটের জন্য কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গিয়েছিলেন। তিনি দু’ধাপ উঠে পৌঁছে গেলেন ১১ নম্বরে। অন্যদিকে, পুরুষদের ফ্রি স্টাইলে সন্দীপ তোমার ও বজরং পুনিয়াই জায়গা করে নিলেন সেরা ২০তে। সন্দীপ ৫৭ কেজি বিভাগে রয়েছেন ১৫ নম্বরে ও বজরং ৬১কেজি বিভাগে রয়েছেন ১৮ নম্বরে।

আরও খবর

Advertisement

৩১ বার অস্ত্রোপচার, তবু প্যারালিম্পিক্সে রুপো জিতে ইতিহাস অন্য দীপার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন