IPL 2021

চেন্নাইয়ের নেতৃত্ব ছাড়তে পারেন ধোনি, বলছেন বাঙ্গার

২০১১ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার তিন বছর পরে সবাইকে অবাক করে দিয়ে টেস্টের নেতৃত্ব ছেড়ে দেন ধোনি। ২০১৭ সালে ওয়ানডের নেতৃত্ব থেকেও সরে যান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ১৩:৪৪
Share:

নেতৃত্বের ব্যাটন ধোনি হয়তো তুলে দেবেন অন্য কারওর হাতে। -ফাইল চিত্র।

আগামী বছরের আইপিএলে খেলবেন মহেন্দ্র সিংহ ধোনি। সে কথা তিনি নিজেই জানিয়েছেন। কিন্তু ক্যাপ্টেন হিসেবে হলুদ জার্সিতে হয়তো তাঁকে দেখা যাবে না। এমনটাই মনে করেন দেশের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। তিনি মনে করেন, নেতৃত্বের ব্যাটন ধোনি তুলে দেবেন অন্য কারওর হাতে।

Advertisement

এক অনুষ্ঠানে বাঙ্গার বলেন, “আমার যা মনে হয়, পরের মরসুমে চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন হিসেবে হয়তো ধোনিকে দেখা যাবে না। ফ্যাফ দু প্লেসির হাতে ক্যাপ্টেন্সি তুলে দেবে।” আগামী আইপিএলে কেবল ক্রিকেটার হিসেবেই খেলতে দেখা যাবে ধোনিকে।

২০১১ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার তিন বছর পরে সবাইকে অবাক করে দিয়ে টেস্টের নেতৃত্ব ছেড়ে দেন ধোনি। ২০১৭ সালে ওয়ানডের নেতৃত্ব থেকেও সরে যান তিনি। বাঙ্গার বলছেন, “আমার মনে হয়, ক্যাপ্টেন্সি চালিয়ে যাওয়া উচিত কিনা সে ব্যাপারে ২০১১ সালের পরেই ধোনি চিন্তাভাবনা করেছিল। ধোনি জানত, এর পরে কঠিন প্রতিপক্ষ অপেক্ষা করে রয়েছে ভারতের জন্য।। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো কঠিন সফর রয়েছে এবং তখন দলকে নেতৃত্ব দেওয়ার মতো যোগ্য ক্যাপ্টেন ছিল না। ফলে ধোনি নেতৃত্বের বোঝা বয়ে নিয়ে যাচ্ছিল এবং সঠিক সময়ে কোহালির হাতে তুলে দেয় নেতৃত্ব।”

Advertisement

আরও পড়ুন: আইপিএল-এ পাঁচ ব্যর্থ তারকাকে বেছে নিলেন সহবাগ

বাঙ্গারের মতে, ঠিক একই ভাবে ধোনি হয়তো পরের মরসুমে নেতৃত্ব ছেড়ে দেবেন। ফ্যাফ দু প্লেসির নেতৃত্বে খেলবে চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন