Sanjay Manjrekar

অপেশাদার ও অশোভন আচরণ! ভুল স্বীকার করলেন মঞ্জরেকর

ইডেনে দিন-রাতের ঐতিহাসিক সেই টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় ভোগলের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন মঞ্জরেকর। প্রশ্ন তোলেন ভোগলের ক্রিকেটজ্ঞান নিয়ে । যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছিলেন মুম্বইকর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ১৩:৪৬
Share:

২০১৯ ধারাভাষ্যকার হিসেবে সবচেয়ে খারাপ ছিল বলে জানিয়েছেন মঞ্জরেকর। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

ভুল স্বীকার করলেন সঞ্জয় মঞ্জরেকর। ইডেনে গোলাপি বলের টেস্টে সতীর্থ ধারাভাষ্যকার হর্ষ ভোগলের প্রতি তাঁর আচরণকে ‘অপেশাদার’ ও ‘অশোভন’ বলেও চিহ্নিত করলেন প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

ইডেনে দিন-রাতের ঐতিহাসিক সেই টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় হর্ষ ভোগলের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন মঞ্জরেকর। প্রশ্ন তোলেন ভোগলের ক্রিকেটজ্ঞান নিয়ে । যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছিলেন মুম্বইকর।

এক ক্রিকেট ওয়েবসাইটে মঞ্জরেকর সেই আচরণের ব্যাপারে মুখ খুলেছেন। বলেছেন, “বিশেষজ্ঞ হিসেবে ২০১৯ আমার জীবনের জঘন্যতম বছর। ধারাভাষ্যকার হিসেবেও তাই। আমি পেশাদারিত্বের ব্যাপারে গর্ববোধ করি। কিন্তু ওই বিশেষ মন্তব্যের সময় আমি নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলাম। অপেশাদারের মতো কাজ করেছিলাম। ভুল করেছিলাম। আর এটার জন্য আমার আফসোস হয়। যেটা কষ্টের, সেটা হল নিজের আবেগের দ্বারা চালিত হয়েছিলাম। যা একেবারেই অপেশাদারিত্ব আর কিছু ক্ষেত্রে ব্যাপারটা অশোভনও।”

Advertisement

নিজের ভুল বুঝতে পেরে টেস্টে সরাসরি সম্প্রচারের দায়িত্বে থাকা প্রোডিউসারের কাছে গিয়ে ক্ষমা চেয়ে নিয়েছিলেন বলেও জানিয়েছেন মঞ্জরেকর। তাঁর কথায়, “ভুল করেছি উপলব্ধি হতেই যে প্রোডিউসারের সঙ্গে কাজ করছিলাম, তাঁর কাছে গিয়ে ক্ষমা চাই। কারণ, কাজটা করা ঠিক হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন