Sanjay Manjrekar

বুমরাকে বোলিং টিপস দিয়ে ট্রোলড সঞ্জয় মঞ্জরেকর

সুপার ওভারে রোহিত শর্মার শেষ দুই বলে মারা ছক্কা ভারতকে জেতালেও বুমরার বোলিং উদ্বেগে রেখেছিল ক্রিকেটপ্রেমীদের। সিরিজ জয়ের খুশির মধ্যেও ছিল তাই বুমরাকে নিয়ে ছিল দুশ্চিন্তা। এই আবহেই বৃহস্পতিবার টুইট করেছিলেন প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২০ ১০:৩২
Share:

সোশ্যাল মিডিয়ায় ফের তোপের মুখে মঞ্জরেকর। ছবি টুইটার থেকে নেওয়া।

হ্যামিল্টনে বুধবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সেরা ছন্দে ছিলেন না জশপ্রীত বুমরা। ডেথ ওভারে বিশ্বের সেরা বোলার হিসেবে চিহ্নিত হলেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বুধবার তিনি হতাশ করেছেন দলকে। শুধু ডেথ ওভারেই নয়, সুপার ওভারেও তিনি দেন ১৭ রান!

Advertisement

সুপার ওভারে রোহিত শর্মার শেষ দুই বলে মারা ছক্কা ভারতকে জেতালেও বুমরার বোলিং উদ্বেগে রেখেছিল ক্রিকেটপ্রেমীদের। সিরিজ জয়ের খুশির মধ্যেও ছিল তাই বুমরাকে নিয়ে ছিল দুশ্চিন্তা। এই আবহেই বৃহস্পতিবার টুইট করেছিলেন প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর। তিনি লেখেন, “বুমরার সুপার ওভার দেখলাম। ও অসাধারণ বোলার। কিন্তু ওর উচিত ছিল ক্রিজের ব্যবহার বাড়ানো, যাতে বিভিন্ন কোণ তৈরি করতে পারে ডেলিভারিগুলোর জন্য।”

মঞ্জরেকরের এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় প্রবল চর্চার মুখে পড়ে। এই মন্তব্যের জন্য নেটিজেনদের তোপের মুখে পড়তে হয় তাঁকে। কেউ লিখেছেন, “এ বার কি আপনি বোলিংও শেখাবেন?” একজন লিখেছেন, “একটা গড়পড়তা দিনের পর নিজের সময়ের গড়পড়তা খেলোয়াড়ও বিশ্বের সেরার পরামর্শদাতা হয়ে উঠেছে। পরামর্শ দেওয়া খারাপ নয়। কিন্তু যে দিচ্ছে, তার যোগ্যতা নিয়ে প্রশ্ন থাকছে। ব্যাপারটা বেশ মজার!” এক জন লিখেছেন, “এটা অমিতাভ বচ্চনকে উদয় চোপড়ার পরামর্শ দেওয়ার মতো হল।” কেউ লিখেছেন, “বুমরা বিশ্বমানের বোলার। বুধবার ওর দিন ছিল না। কিন্তু একটা ম্যাচ দেখে বিচার করা ঠিক নয়। একটা ম্যাচ দেখে পরামর্শ দেওয়াও উচিত নয়। কারণ টিম ইন্ডিয়ার হয়ে ও অবিশ্বাস্য পারফরম্যান্স করে চলেছে।”

Advertisement

আরও পড়ুন: আজ সাইনিদের সুযোগ দিতে পারেন কোহালি

আরও পড়ুন: টেলরদের অস্ত্র প্রায় সাত ফুটের পেসার​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন