SC East Bengal

SC East Bengal: চেলসির প্রাক্তন গোলরক্ষক কোচের সঙ্গে চুক্তি করল এসসি ইস্টবেঙ্গল

এর আগে বাংলাদেশের জাতীয় দলেও কোচিং করিয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৬:১৭
Share:

লেসলি ক্লিভেলি এসসি ইস্টবেঙ্গল

চেলসির প্রাক্তন গোলরক্ষক কোচ লেসলি ক্লিভেলির সঙ্গে চুক্তি করল এসসি ইস্টবেঙ্গল। অরিন্দম ভট্টাচার্য, শঙ্কর রায়, শুভম সেনদের কোচিং করাবেন লেসলি। পের চেকদের শিক্ষকের কাছ থেকে পরামর্শ নেওয়ার সুযোগ পাবেন বাংলার তিন গোলরক্ষক।

Advertisement

এর আগে বাংলাদেশের জাতীয় দলেও কোচিং করিয়েছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগে শুধু চেলসি নয়, ফুলহ্যাম, ক্রিস্টাল প্যালেস দলের সঙ্গেও কাজ করেছেন তিনি। আর এবার লাল-হলুদের দায়িত্ব পেলেন লেসলি।

বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তাঁকে সাহায্য করবে বলে মনে করেন লেসলি। তিনি বলেন, ‘‘আমি বাংলাদেশ দলের দায়িত্বে থাকার সময় বুঝতে পেরেছি বাংলার (দুই বাংলার) ফুটবল প্রেম কতটা গভীর। আমি ইস্টবেঙ্গলের আবেগটাও বুঝতে পেরেছি। এটা বিরাট একটা ক্লাব। আমি গর্বিত এই ক্লাবের হয়ে কাজ করতে পেরে।’’

Advertisement

তিন গোলরক্ষকের সঙ্গে দেখা না হলেও আইএসএল নিয়ে নিজের পরিকল্পনা ছকে রেখেছেন লেসলি। তিনি বলেন, ‘‘আমার কাজ তিন গোলরক্ষকের থেকে সেরাটা বের করে আনা। সেই কারণে পরিকল্পনা করে রেখেছি। তিন জনেরই অভিজ্ঞতা রয়েছে। আমার মনে হয় ওরা দারুণ সফল হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন