আদালত আটকে দিল শাহ, শ্রীনিকে

লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী, সত্তর বছরের ওপর বয়স হয়ে যাওয়া কেউ আর ভারতীয় ক্রিকেট বোর্ড বা রাজ্য সংস্থার কোনও পদে থাকতে পারবেন না। সেই মতো বাতিল হয়ে গিয়েছেন শ্রীনিবাসন, নিরঞ্জনরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৭ ০৫:০২
Share:

সমস্যা: আদালতের নির্দেশে শ্রীনির ছক বানচাল। ফাইল চিত্র।

নারায়ণস্বামী শ্রীনিবাসনের ভারতীয় বোর্ডে প্রভাব বিস্তার করার চেষ্টা ধাক্কা খেল সুপ্রিম কোর্টের নির্দেশে।

Advertisement

সোমবার দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিল, বাতিল হয়ে যাওয়া কোনও ক্রিকেট বোর্ডকর্তা বা রাজ্য সংস্থার কর্তা ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশেষ সাধারণ সভায় (এসজিএম) অংশ নিতে পারবেন না। আদালতের এই মন্তব্যের পরে একটা ব্যাপার পরিষ্কার হয়ে গেল। আগামী ২৬ তারিখ, বোর্ডের এসজিএমে অংশ নিতে পারবেন না শ্রীনিবাসন, নিরঞ্জন শাহ-সহ বেশ কয়েক জন বাতিল হয়ে যাওয়া কর্তা। লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী, সত্তর বছরের ওপর বয়স হয়ে যাওয়া কেউ আর ভারতীয় ক্রিকেট বোর্ড বা রাজ্য সংস্থার কোনও পদে থাকতে পারবেন না। সেই মতো বাতিল হয়ে গিয়েছেন শ্রীনিবাসন, নিরঞ্জনরা।

বাতিল হয়ে গেলেও শ্রীনি কিন্তু বোর্ডের সভায় উপস্থিত থেকে সভা বানচাল করার নানা চেষ্টা করে গিয়েছেন। সুপ্রিম কোর্টে পেশ করা তাদের স্ট্যাটাস রিপোর্টে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস্ সরাসরি বলেছে, শ্রীনিবাসন এবং নিরঞ্জন মিলে লোঢা কমিটির সুপারিশ কার্যকর করার চেষ্টায় বাধা দিচ্ছে। যা নিয়ে সোমবার তাদের মতামত দেয় সুপ্রিম কোর্ট। পাশাপাশি সুপ্রিম কোর্ট এও বলেছে, বাস্তবসম্মত ভাবে যেন লোঢার সুপারিশ কার্যকর করা হয়। এর ফলে কেউ কেউ মনে করছে, কয়েকটা সুপারিশ মানার ক্ষেত্রে ছাড়ও দিতে পারে দেশের সর্বোচ্চ আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন