স্বমূর্তি ধরতে তিন সপ্তাহ চান ডাফি

কাতসুমি এবং সনি নর্ডি পাশে থাকায় আই লিগে মাঠে নামলেই নাকি তাঁর গোলের সংখ্যা আরও বাড়বে। কলকাতায় পা দিয়েই বলে দিলেন মোহনবাগানের নবাগত স্কটিশ স্ট্রাইকার ড্যারেল ডাফি। সোমবার সকালে স্ত্রী ক্লেয়ার আর দুই ছেলেকে নিয়ে দমদম বিমানবন্দরে নামেন প্রাক্তন সালগাওকর তারকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৬ ০৪:১০
Share:

বাগানের নতুন অতিথি। সপরিবার ডাফি। সোমবার। ছবি: শঙ্কর নাগ দাস

কাতসুমি এবং সনি নর্ডি পাশে থাকায় আই লিগে মাঠে নামলেই নাকি তাঁর গোলের সংখ্যা আরও বাড়বে। কলকাতায় পা দিয়েই বলে দিলেন মোহনবাগানের নবাগত স্কটিশ স্ট্রাইকার ড্যারেল ডাফি।

Advertisement

সোমবার সকালে স্ত্রী ক্লেয়ার আর দুই ছেলেকে নিয়ে দমদম বিমানবন্দরে নামেন প্রাক্তন সালগাওকর তারকা। সেখান থেকে তাঁকে নিয়ে তোলা হয় ক্লাব সভাপতি টুটু বসুর হাঙ্গারফোর্ড স্ট্রিটের বাড়িতে। রওনা হওয়ার আগে গত আই লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বলে যান, ‘‘মোহনবাগানে কাতসুমি এবং সনির মতো ফুটবলার থাকায় এ বার গোলের বল আরও বেশি পাব। এতে আমারই সুবিধে।’’

একদা গ্লাসগো রেঞ্জার্সে খেলা ডাফি সঙ্গে এটাও বলেন, কলকাতা লিগে একাধিক তরুণ সতীর্থের সঙ্গে খেলায় তাঁকে বাড়তি দায়িত্ব নিতে হবে। ‘‘গত বছর চোটের জন্য খুব বেশি ম্যাচ খেলতে পারিনি। কলকাতা লিগে আমাদের দলের তরুণ ফুটবলারদের সঙ্গে খেলার ফলে ফিটনেস বাড়ানোর সঙ্গে আই লিগের আগে আত্মবিশ্বাসীও থাকতে পারব।’’

Advertisement

জেট ল্যাগ থাকায় এ দিন বিকেলে মাঠে আসেননি। মঙ্গলবার পিয়ারলেসের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলবে শঙ্করলাল চক্রবর্তীর বাগান। ডাফি সেই ম্যাচ খেলছেন না। তবে বললেন, ‘‘মঙ্গলবার থেকেই প্র্যাকটিসে নামছি। ম্যাচ ফিট হতে তিন সপ্তাহ লাগবে আমার।’’

এ দিকে, সবুজ-মেরুন তাঁবু সরগরম আসন্ন মোহনবাগান দিবসের প্রস্তুতিতে। ২৯ জুলাইয়ের উৎসবে নইমুদ্দিনকে মোহনবাগানরত্ন দেওয়ার পাশাপাশি সংবর্ধনা দেওয়া হবে ভারতীয় দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহাকেও। যদিও জাতীয় দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকায় তিনি স্বয়ং অনুষ্ঠানে থাকতে পারবেন না। এ ছাড়াও সংবর্ধিত হবে ফেড কাপ জয়ী বাগান টিম। বিশেষ সম্মান প্রদান করা হবে এভারেস্ট শিখরে সবুজ-মেরুন পতাকা উড়িয়ে আসা পর্বতারোহী দেবরাজ দত্ত ও মলয় মুখোপাধ্যায়কে।

ডার্বির মাঠ খুঁজছে আইএফএ: কলকাতা লিগে মরসুমের প্রথম ডার্বির জন্য মাঠ পাচ্ছে না আইএফএ! পাশাপাশি অন্য দুই প্রধান নিজেদের মাঠে খেললেও, ইস্টবেঙ্গল খেলবে বারাসতে। তাদের মাঠ সংস্কার হচ্ছে। যুব বিশ্বকাপের জন্য যুবভারতীর সংস্কার চলছে। সেখানে কোনও ম্যাচ করা সম্ভব নয়। এই পরিস্থিতি ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ কোথায় হবে, তা নিয়ে সমস্যায় আইএফএ। শিলিগুড়ি ছাড়া তাদের হাতে কোনও মাঠও নেই। বাগান ডার্বি খেলবে না বলে ঘোষণা করলেও আইএফএ নিশ্চিত ম্যাচ হবে। অগস্টের শুরুতেই প্রিমিয়ার লিগ করতে চাইছে আইএফএ। এ দিকে মহমেডানে ট্রায়ালে আসছেন ফরাসি স্ট্রাইকার আলেকজান্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন