Novak Djokovic

Novak Djokovic: ভিসা বিতর্কে জোকোভিচের পাশে সার্বিয়া সরকার, সমর্থন পেয়ে মুখ খুললেন নোভাকও

অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন রাফায়েল নাদাল। তাঁর ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জেতার পরেও পুরুষদের ক্রমতালিকায় এক নম্বরেই রয়েছেন জোকোভিচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৩১
Share:

দেশের সরকারের প্রতি কৃতজ্ঞ জোকোভিচ ফাইল চিত্র

অস্ট্রেলিয়ান ওপেনের আগে নোভাক জোকোভিচের ভিসা বিতর্কে তাঁর পাশেই দাঁড়াল সার্বিয়া সরকার। অস্ট্রেলিয়ায় প্রবেশের আগে জোকোভিচ যে নথি জমা দিয়েছিলেন তা সম্পূর্ণ সঠিক ছিল বলেই জানিয়েছে সার্বিয়া প্রশাসন।

Advertisement

সার্বিয়া প্রশাসনের তরফে একটি বিবৃতি প্রকাশ করে সে কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘জোকোভিচ যে নথি জমা দিয়েছিলেন তাতে স্পষ্ট উল্লেখ করা ছিল যে ১৬ থেকে ২২ ডিসেম্বরের মধ্যে অনেক বার তাঁর কোভিড পরীক্ষা করা হয়েছে। প্রতি বার রিপোর্ট নেগেটিভ এসেছে। আদালতও সেই নথি উপেক্ষা করতে পারেনি। তার পরেও জোকোভিচকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।’’

অস্ট্রেলিয়া থেকে সার্বিয়া ফিরে যাওয়ার পরে দেশের প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুচিচের সঙ্গে দেখা করেন জোকার। দেশের প্রশাসন যে ভাবে তাঁর পাশে দাঁড়িয়েছে তার জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। প্রেসিডেন্টকে পাশে বসিয়ে তিনি বলেন, ‘‘অস্ট্রেলিয়ায় যা ঘটেছে তা খুবই দুর্ভাগ্যজনক। তবে সেই কঠিন পরিস্থিতিতে যে ভাবে দেশের প্রেসি়ডেন্ট আমার পাশে দাঁড়িয়েছেন তার জন্য তাঁকে ধন্যবাদ জানাতে এসেছি। অনেক সমস্যার মধ্যেও আমার কখনও একা মনে হয়নি। গোটা দেশ আমার পাশে ছিল। সবাইকে ধন্যবাদ।’’

Advertisement

অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন রাফায়েল নাদাল। তাঁর ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জেতার পরেও পুরুষদের ক্রমতালিকায় এক নম্বরেই রয়েছেন জোকোভিচ। পুরুষ টেনিস তারকাদের মধ্যে সব থেকে বেশি দিন এক নম্বরে থাকার রেকর্ডও গড়েছেন নোভাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন