সেরিনা সর্বকালের সেরা হবে: স্টেফি

অস্ট্রেলিয়ান ওপেন আয়োজকরা অক্টোবরে বলেছিলেন, ২০১৮ সালের টুর্নামেন্টে সেরিনার নামার ব্যাপারে তাঁরা আত্মবিশ্বাসী। সেরিনা গত বছর গর্ভবতী অবস্থাতেই চ্যাম্পিয়ন হন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৭ ০৪:৫২
Share:

মার্গারেট কোর্টকে ছাপিয়ে যাবেন সেরিনা, মত স্টেফির। ফাইল চিত্র

মেয়ে হওয়ার পরে এত দ্রুত তিনি কোর্টে ফেরার কথা বলেছেন যে তা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। অনেকে বলছেন এত দ্রুত কোর্টে ফেরা কঠিন। তিনি— সেরিনা উইলিয়ামস। কিন্তু শুধু কোর্টে ফেরা নয়, সেরিনা এ বার ভেঙে দিতে পারেন মেয়েদের সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলস জয়ের রেকর্ডও। মার্কিন খেলোড়কে এমনই দরাজ শংসাপত্র দিলেন স্বয়ং স্টেফি গ্রাফ।

Advertisement

এ মরসুমে অস্ট্রেলিয়ান ওপেন জিতে সেরিনা ইতিমধ্যেই স্টেফির ২২টি সিঙ্গলস গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ড ভেঙে দিয়েছেন। এ বার তাঁর সামনে মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড। এক মাত্র খেলোয়াড় হিসেবে যাঁর কোনও গ্র্যান্ড স্ল্যাম দশ বারের বেশি জেতার নজির রয়েছে। ১৯৬০-১৯৭৩ এই সময়ে মার্গারেট ১১ বার অস্ট্রেলিয়ান ওপেন জেতেন।

সেরিনা কি কোর্টের সেই নজির ছুঁতে পারবেন?

Advertisement

‘‘অবশ্যই পারবে,’’ বলে দিচ্ছেন জার্মান কিংবদন্তি খেলোয়াড়। চিনের ঝুহাইয়ে এলিট ট্রফি টুর্নামেন্টে কথা বলতে গিয়ে স্টেফি আরও যোগ করেন, ‘‘তবে তার অনেকটা নির্ভর করবে ও নিজেকে কতটা তুলে ধরতে পারছে তার উপর।’’

অস্ট্রেলিয়ান ওপেন আয়োজকরা অক্টোবরে বলেছিলেন, ২০১৮ সালের টুর্নামেন্টে সেরিনার নামার ব্যাপারে তাঁরা আত্মবিশ্বাসী। সেরিনা গত বছর গর্ভবতী অবস্থাতেই চ্যাম্পিয়ন হন। পাশাপাশি মেয়ে হওয়ার মাত্র সাড়ে চার মাস পরে অস্ট্রেলিয়ান ওপেনে নামার ইচ্ছাও প্রকাশ করেন।

স্টেফি বলেছেন, ‘‘আমি শুনেছি সেরিনা দ্রুত কোর্টে ফিরতে চাইছে। কেরিয়ারে যে ভাবে এগিয়েছে সেরিনা, তাতে এমন একটা বিশ্বাস জন্মে গিয়েছে যে, ও যদি কিছু অর্জন করার লক্ষ্য নিয়ে কোর্টে নামে, তার জন্য সবকিছু উজাড় করে দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন