Serena Willams

Serena Williams: উইম্বলডনে খেলবেন কি না জানিয়ে দিলেন ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালকিন সেরিনা

গত বছর উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচ চোটের জন্য ছেড়ে দিতে বাধ্য হন সেরিনা। তার পর প্রায় এক বছর বাদে আগামী সপ্তাহে কোর্টে ফিরবেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ২১:২৮
Share:

সেরিনা উইলিয়ামস। ফাইল ছবি।

অবশেষে কোর্টে ফিরতে চলেছেন সেরিনা উইলিয়ামস। উইম্বলডনেই খেলতে দেখা যাবে বিশ্বের প্রাক্তন এক নম্বর মহিলা টেনিস খেলোয়াড়কে।

Advertisement

গত বছর উইম্বলডনের প্রথম রাউন্ডেই চোটের জন্য ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন সেরিনা। তার পর থেকে তাঁকে আর কোর্টে দেখা যায়নি। এ বার সেরিনাকে ওয়াইল্ড কার্ড দিয়েছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব কর্তৃপক্ষ। উল্লেখ্য, সেরিনা সাত বারের উইম্বলডন চ্যাম্পিয়ন।

বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের প্রস্তুতির জন্য আগামী সপ্তাহে ইস্টবার্নের ডাবলস খেলবেন সেরিনা। এই প্রতিযোগিতায় তিনি জুটি বাধবেন বিশ্বের চার নম্বর ডাবলস খেলোয়াড় ওনস জাবেউরের সঙ্গে। চোট সারিয়ে দীর্ঘ দিন পর কোর্টে ফেরা নিয়ে উচ্ছ্বসিত সেরিনাও। তিনি বলেছেন, ‘‘আবার টেনিস ফিরছি ভেবেই দারুণ লাগছে। সেটাও আবার ইংল্যান্ডে ঘাসের কোর্টে। ঘাসের কোর্টের টেনিসজীবনে অনেক সাফল্য পেয়েছি। ইস্টবার্নে খেলার একটা আলাদা মজা রয়েছে। আবার সমর্থকদের সামনে খেলতে পারব ভেবেই আনন্দ হচ্ছে।’’

Advertisement

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালকিন সেরিনা বর্তমানে বিশ্ব ক্রমতালিকার ১২০৮তম স্থানে নেমে গিয়েছেন। গ্র্যান্ড স্ল্যাম জয়ের নিরিখে তাঁর আগে রয়েছেন কেবল মার্গারেট কোর্ট (২৪)।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন