গ্র্যান্ড স্ল্যাম প্রত্যাবর্তনে সবার নজরে সেরিনার ‘ক্যাট সুট’

সেরিনার প্রত্যাবর্তন। রোলঁ গ্যারোজে নিজের ৮০তম ম্যাচ জয় রাফায়েল নাদালের। এবং সেরিনার মতোই নিজেকে ফিরে পাওয়ার যুদ্ধে ব্যস্ত মারিয়া শারাপোভার  প্রথম রাউন্ডের বাধা অতিক্রম করা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ মে ২০১৮ ০৪:২৮
Share:

ছন্দে: এই পোশাকে ফরাসি ওপেনে নেমে জিতলেন সেরিনা। ছবি: এএফপি

মিনি স্কার্ট নয়। কালো ‘ক্যাট সুট’ পরে সেরিনা উইলিয়ামস! রোলঁ গ্যারোজের দর্শকেরা চমকেই গেলেন। কিন্তু বিশ্বের প্রাক্তন এক নম্বর যে পোশাকেই খেলুন, হাতে র‌্যাকেট নিয়েই চেনা মেজাজে। ক্রিস্টিনা প্লিসকোভা টের পেলেন কেন সেরিনাকে বলা হয় সর্বকালের সেরা! ম্যাচে প্রচুর ‘এস’ মেরেও ছিটকে যেতে হল এমন এক জনের বিরুদ্ধে, যিনি মা হওয়ার আগে শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলেন ২০১৭-র অস্ট্রেলীয় ওপেনে। সেরিনা জিতলেন ৭-৬ (৪), ৬-৪। পুরো ম্যাচটাই লড়াই হল সার্ভিসের। সেরিনা বললেন, ‘‘মনে হচ্ছিল আমরা ‘এস’ দান করতে এসেছি।’’ নিজের খেলায় দারুণ খুশি তিনি, ‘‘প্লিসকোভা অসাধারণ খেলেছে। তাই ম্যাচটা জিততে পারা সত্যিই তৃপ্তির।’’

Advertisement

সেরিনার প্রত্যাবর্তন। রোলঁ গ্যারোজে নিজের ৮০তম ম্যাচ জয় রাফায়েল নাদালের। এবং সেরিনার মতোই নিজেকে ফিরে পাওয়ার যুদ্ধে ব্যস্ত মারিয়া শারাপোভার প্রথম রাউন্ডের বাধা অতিক্রম করা। মঙ্গলবারের ফরাসি ওপেন আক্ষরিক অর্থেই ঘটনাবহুল। সোমবার প্রথম দু’সেট ৬-৪, ৬-৩, ০-৩ এগিয়ে থাকা অবস্থায় নাদালের খেলা ভেস্তে যায়। শেষ সেটে কিন্তু রাফাকে চাপে ফেলেন সিমোনে বোলেল্লি। তবে সেটা বৃষ্টি আসার আগে। ক্লে কোর্টের রাজার কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নেওয়ার পক্ষে সেটা যথেষ্ট ছিল না। স্বমেজাজে রাফাই সেট (৭-৬) আর ম্যাচ জেতেন। শারাপোভাও ফরাসি ওপেনে খেললেন ডোপিংয়ের জন্য নির্বাসিত হওয়ার পরে প্রথম। রিশেল হগনকম্পের সঙ্গে। মাশা প্রথম সেট জেতেন ৬-১। দ্বিতীয় সেটে দারুণ ভাবে ফিরেছিলেন ডাচ প্রতিপক্ষ। তিনি জেতেন ৬-৪। কিন্তু শেষ সেটে আর পারেননি। শারাপোভা জেতেন ৬-৩। ০-৩ পিছিয়ে থেকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন