Bangladesh Cricket

আইসিসি তালিকার শীর্ষে সাকিব

এক নম্বর স্থান আর ধরে রাখতে পারলেন না জাডেজা। ভারত-শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আইসিসির ‘কোড অব কন্ডাক্ট’ ভাঙার কারণে ৪৩০ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে আসেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৭ ১৮:৫৪
Share:

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত।

রবীন্দ্র জাডেজাকে সরিয়ে আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। জাডেজা নেমে গেলেন দ্বিতীয় স্থানে। ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টের পর আইসিসির প্রকাশিত অলরাউন্ডারদের তালিকায় নিজের এক নম্বর স্থান হারিয়েছিলেন সাকিব। ৪৩৮ রেটিং পয়েন্ট নিয়ে সেরা তকমা পেয়েছিলেন ভারতের রবীন্দ্র জাডেজা।

Advertisement

কিন্তু এক নম্বর স্থান আর ধরে রাখতে পারলেন না জাডেজা। ভারত-শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আইসিসির ‘কোড অব কন্ডাক্ট’ ভাঙার কারণে ৪৩০ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে আসেন তিনি।

আরও পড়ুন: বিরাটের আস্তানায় হঠাৎ হাজির অনুষ্কা

Advertisement

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে কালো দিন, চলে গেলেন এই পাকিস্তানি ব্যাটসম্যান

অন্য দিকে, ৪৩১ পয়েন্ট নিয়ে আইসিসি তালিকায় প্রথম স্থান ফিরে পান সাকিব। শুধু টেস্ট ক্রিকেটেই নয়, তিন ফরম্যাটেই শীর্ষস্থান ফিরে পেয়েছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক।

সাকিব এবং জাডেজার পর আইসিসির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমে আছেন রবিচন্দ্রন অশ্বিন, মইন আলি ও বেন স্টোকস।

তবে, অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান হারালেও রবীন্দ্র জাদেজা ধরে রেখেছেন বোলিং র‌্যাঙ্কিংয়ে সেরার তকমা। ৮৮৪ রেটিং নিয়ে তিনিই বর্তমানে আইসিসি-এর সেরা টেস্ট বোলার। আইসিসির বোলিং র‌্যাঙ্কিংয়ে সাকিবের স্থান ১৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন