Mohammed Shami

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেও অনিশ্চিত মহম্মদ শামি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে প্রথম টেস্টে মিচেল স্টার্কের বল শামির ডান হাতে লাগে।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২০ ০১:১৬
Share:

অ্যাডিলেড টেস্টে চোট পাওয়ার পর শামি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের বাকি তিনটি টেস্ট থেকে ছিটকে যাওয়ার পর মহম্মদ শামি সম্ভবত ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাটিতে প্রথম টেস্টেও খেলতে পারবেন না। ভারতের এই পেসারের চোট থেকে সেরে উঠতে অন্তত ছয় সপ্তাহ লাগবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে প্রথম টেস্টে মিচেল স্টার্কের বল শামির ডান হাতে লাগে। তিনি আর ব্যাট করতে পারেননি। স্ক্যান রিপোর্টে দেখা যায়, শামির হাড় ভেঙেছে। চিকিৎসা পদ্ধতি এবং বিশ্রাম মিলিয়ে শামিকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বলে মনে করছেন চিকিৎসকরা।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের চার টেস্টের সিরিজ শুরু হচ্ছে ৫ ফেব্রুয়ারি চেন্নাইতে। চোট সারাতে ছয় সপ্তাহ সময় লাগলে শামির পক্ষে প্রথম টেস্ট খেলা সম্ভব নয়। বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, ‘‘বিশ্রাম এবং রিহ্যাব মিলিয়ে ছয় সপ্তাহ লাগবে। এখন ওর হাতে প্লাস্টার করা রয়েছে। প্লাস্টার কাটার পর বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে শামির রিহ্যাব শুরু হবে।’’

Advertisement

আরও খবর: বিয়ে সেরে ফেললেন ‘ছাত্র’ যুজবেন্দ্র চহাল, পাত্রী ‘শিক্ষিকা’ ধনশ্রী বর্মা

আরও খবর: কোভিডের মোকাবিলায় অলিম্পিক্সে বরাদ্দ ৯০ কোটি ডলার

বুধবার, ২৩ ডিসেম্বর অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার কথা শামির। ফেরার পর অল্প কিছুদিন তাঁকে নিভৃতবাসে থাকতে হবে। তারপর তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যেতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন