দশ বছর পরে ঘরে ফিরলেন ধওয়ন

দশ বছর পরে দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে খেলতে দেখা যাবে শিখর ধওয়নকে। আসন্ন আইপিএলের পাঁচ মাস আগেই তাঁকে ছেড়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৮ ০৪:০০
Share:

দলবদল: আইপিএলে এ বার দিল্লির জার্সিতে ধওয়ন। ফাইল চিত্র

দশ বছর পরে দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে খেলতে দেখা যাবে শিখর ধওয়নকে। আসন্ন আইপিএলের পাঁচ মাস আগেই তাঁকে ছেড়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি। কারণ, নিলামের সময় ‘রাইট টু ম্যাচ’-এ ৫.২ কোটি টাকার অর্থ দিয়ে শিখরকে রেখেছিল হায়দরাবাদ, যা নিয়ে সন্তুষ্ট নন ভারতীয় দলের ‘গব্বর’। তাই পুরনো দলে তাঁকে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল সোমবার। শিখরের পরিবর্তে বিজয় শঙ্কর, শাহবাজ নাদিম ও তরুণ অলরাউন্ডার অভিষেক শর্মাকে নিচ্ছে সানরাইজার্স।

Advertisement

সোমবার সানরাইজার্সের পক্ষ থেকে একটি বিবৃতিতে তারা বলেছে, ‘‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, এ বারের আইপিএলে আমাদের জার্সিতে আর নামতে দেখা যাবে না শিখর ধওয়নকে। ২০১৯-এ দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলবে ও।’’ সঙ্গে আরও যোগ করে, ‘‘নিলামে ওকে ‘রাইট টু ম্যাচ’ প্রয়োগ করে দলে রাখা হয়েছিল। কিন্তু যে মূল্যে ওকে রাখা হয়েছে তা নিয়ে সন্তুষ্ট নয় শিখর। আইপিএলের নিয়ম অনুযায়ী এই অর্থ বদলানো সম্ভব নয়। তাই ওকে ছেড়ে দিতে হচ্ছে। আমাদের জন্য শিখরের অবদান কখনও ভোলার নয়।’’

২০১৩ সালের আইপিএল মরসুম থেকে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন শিখর। তাঁদের হয়ে সর্বোচ্চ রান করেছেন তিনিই। ৯১ ইনিংসে ২৭৬৮ রান রয়েছে ধওয়নের ঝুলিতে। তাই ভারতীয় ওপেনারকে ছাড়তে চাইছিল না দক্ষিণ ভারতীয় ফ্র্যাঞ্চাইজি। কিন্তু অবশেষে আর রাখা গেল না তাঁকে। তবে দিল্লির ফ্র্যাঞ্চাইজি তার ঘরের ছেলেকে পেয়ে খুশি। সোমবার ডেয়ারডেভিলস ডিরেক্টর পার্থ জিন্দাল বলেছেন, ‘‘ওর মতো সফল ও অভিজ্ঞ ক্রিকেটারকে পেয়ে উচ্ছ্বসিত দিল্লি ডেয়ারডেভিলস।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন