বিশ্বকাপ নিয়ে চাপে নেই শিখর

‘‘আমরা গত পাঁচ বছর ধরেই ভাল খেলছি। তাই কিছুই বদলাচ্ছে না। আমরা প্রচুর সেঞ্চুরি করেছি, অনেক রেকর্ড ভেঙেছি। তাই আমরা জানি কাজটা কী ভাবে করতে হয়।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০১৯ ০৪:৪২
Share:

শিখর ধওয়ন। ফাইল চিত্র।

বিশ্বকাপে তাঁদের দলের উপর প্রত্যাশার চাপ রয়েছে স্বীকার করে নিচ্ছেন। তবে ভারতীয় দলের ব্যাটিং অর্ডারের প্রথম তিন ক্রিকেটার সে জন্য অতিরিক্ত চাপ অনুভব করছেন না। যে তিন জনের মধ্যে তিনি নিজেও আছেন। বলে দিচ্ছেন তিনি—ভারতের ওপেনার শিখর ধওয়ন।

Advertisement

৩০ মে থেকে শুরু হওয়া বিশ্বকাপে তাঁদের ভূমিকা কী ভাবে পালন করতে হবে সেটা জানেন তিন জনই, বলছেন তিনি। ‘‘জানি সবারই প্রচুর আবেগ রয়েছে। তবে আবেগ দিয়ে কিন্তু ম্যাচ জেতা যায় না। কিন্তু আত্মবিশ্বাস এবং ঠান্ডা মাথা দিয়ে যায়। প্রতিযোগিতাটা বিশ্বকাপ হলেও আমরা খুব বেশি চাপ নিচ্ছি না,’’ রোহিত শর্মা, বিরাট কোহালি এবং তাঁর উপর সর্বাধিক রান করার চাপ রয়েছে কি না প্রশ্নের উত্তরে বলেন ধওয়ন। তিনি আরও বলেছেন, ‘‘আমরা গত পাঁচ বছর ধরেই ভাল খেলছি। তাই কিছুই বদলাচ্ছে না। আমরা প্রচুর সেঞ্চুরি করেছি, অনেক রেকর্ড ভেঙেছি। তাই আমরা জানি কাজটা কী ভাবে করতে হয়।’’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

বুধবার ধওয়নের দল দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংসের লড়াই। তাঁর আগে সাংবাদিক বৈঠকে ধওয়ন আরও বলেছেন, ‘‘শুধু আমরা তিন জনই নয়, দলের আরও অনেকেই ভাল পারফরম্যান্স উপহার দিয়েছে। একটা সময় আমরা তিন জন না পারলেও কেদার (যাদব), মাহি ভাই (এম এস ধোনি) ভাল খেলেছে। হার্দিক (পাণ্ড্য) দুরন্ত খেলছে, কে এল রাহুলও তাই। বিজয় শঙ্কর দলে এসেছে। ও প্রতিভাবান। তাই বিশ্বকাপে আমাদের দলটা দারুণ। ভাল ফল করার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।’’ পাশাপাশি তিনি আরও বলেছেন, বুধবার জিতলেই সরাসরি সেমিফাইনালে চলে যাওয়ার সুযোগ থাকলেও তাঁরা একই ভাবে খেলে যাবেন। যে ভাবে এ বার আইপিলে খেলে সাফল্য আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন