Sourav Ganguly

‘আমি বিশ্বাস করি সৌরভ টেস্ট ক্রিকেটকে মরতে দেবে না’

শোয়েবের মতে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সায় ছাড়া চার দিনের টেস্ট চালু করতে পারবে না আইসিসি। আর বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ কখনই চার দিনের টেস্টের প্রস্তাবে সায় দেবেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ১২:৩৭
Share:

সৌরভের নেতৃত্বে বিসিসিআই চার দিনের টেস্টকে সমর্থন করবে না, আশাবাদী শোয়েব আখতার।—ফাইল চিত্র।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রস্তাবিত চার দিনের টেস্টের বিপক্ষে এর আগে মুখ খুলেছেন অনেকে। এ বার সেই তালিকায় যোগ হলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। আর এই ইস্যুতে তাঁর ভরসার নাম সৌরভ গঙ্গোপাধ্যায়!

Advertisement

শোয়েবের মতে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সায় ছাড়া চার দিনের টেস্ট চালু করতে পারবে না আইসিসি। আর বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় কখনই চার দিনের টেস্টের প্রস্তাবে সায় দেবেন না। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, “চার দিনের টেস্টের ভাবনা একেবারে জঘন্য। এতে কারও আগ্রহ দেখানো উচিত নয়। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বুদ্ধিমান ব্যক্তি। আমি বিশ্বাস করি সৌরভ এটা হতে দেবে না। টেস্টে ক্রিকেটকে মরে যেতে দেবে না সৌরভ।”

এর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সচিন তেন্ডুলকর, গৌতম গম্ভীররা চার দিনের টেস্টের বিরুদ্ধে মতামত দিয়েছেন। অজি ক্রিকেটারদের মধ্যে রিকি পন্টিং ও গ্লেন ম্যাকগ্রাও এর বিরোধী। বর্তমান ক্রিকেটারদের মধ্যে ভারত অধিনায়ক বিরাট কোহালিও চার দিনের টেস্টের বিরুদ্ধে মন্তব্য করেছেন। শোয়েব ভারতীয় বোর্ডের উপর ভরসা জানিয়ে বলেছেন, “বিসিসিআই যদি সম্মতি না দেয়, তবে আইসিসি চার দিনের টেস্ট চালু করতে পারবে না। আমি চাই পাকিস্তান, শ্রীলঙ্কা, ভারত থেকে আরও বেশি করে এর প্রতিবাদ করা হোক। আমার দেশের কিংবদন্তি ক্রিকেটারদেরও মুখ খুলতে হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন