Shoaib Akhtar

বিরাট-আগ্রাসন খেলারই অঙ্গ, কোহালির পাশে দাঁড়িয়ে টুইট শোয়েব আখতারের

কোহালির আচরণ নিয়ে নানা মহলে চলছে সমালোচনা। পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার অবশ্য কোহালির আচরণে খারাপ কিছু দেখছেন না। তাঁর কাছে আগ্রাসন এখনকার ক্রিকেটে স্বাভাবিকই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৮ ১৫:১৯
Share:

আগ্রাসন নিয়ে বিতর্কে শোয়েবকে পাশে পেলেন কোহালি।

আগ্রাসন ও আচরণ নিয়ে চারিদিকে তুমুল সমালোচনার মধ্যেই এক প্রাক্তন ক্রিকেটারকে পাশে পেলেন বিরাট কোহালি। ভারত অধিনায়কের আগ্রাসনকে সমর্থন জানিয়ে টুইট করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার

Advertisement

ক্রিকেটজীবনে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ নামে চিহ্নিত ছিলেন শোয়েব। বল হাতে তাঁর দৌড়ে আসার দৃশ্যও ছিল আগ্রাসী ক্রিকেটের ছবি। আর জোরেবোলার-সুলভ আক্রমণাত্মক মানসিকতার পরিচয় ফুটে উঠত মাঠে শোয়েবের প্রতি পদক্ষেপে। সেজন্যই কোহালির আগ্রাসন নিয়ে নিন্দুকদের হইচই মানতে পারছেন না। টুইটে সেটাই লিখেছেন তিনি।

শোয়েবের মতে, “বিরাট কোহালি হল ক্রিকেটের এই সময়ের অন্যতম গ্রেট। প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত আগ্রাসন। বিশেষ করে অস্ট্রেলিয়ায় খেলার সময় তো বটেই। তবে তা সীমার মধ্যে থাকতে হবে। তাই ওর সমালোচনায় এ বার বিরত হন দয়া করে।”

Advertisement

আরও পড়ুন: ভারত-অস্ট্রেলিয়া সিরিজে তিনি দর্শক! মানতে পারছেন না স্টিভ স্মিথ​

আরও পড়ুন: এই ক্রিকেটাররা নাইটদের চূড়ান্ত একাদশে কি আদৌ সুযোগ পাবেন?​

ঘটনা হল, সদ্যসমাপ্ত পার্‌থ টেস্টে অজি অধিনায়ক টিম পেনের সঙ্গে কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়েছিলেন কোহালি। যার জন্য হস্তক্ষেপ করতে হয় আম্পায়ারকে। বলিউডের অভিনেতা নাসিরউদ্দিন শাহ এই আবহেই কোহালিকে বিশ্বের সবচেয়ে খারাপ আচরণের ক্রিকেটার হিসেবে চিহ্নিত করেছেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার মিচেল জনসনও খোঁচা দিয়ে কোহালির আচরণকে ‘নিন্দনীয়’ বলে চিহ্নিত করেছেন। নিজের কলামে তিনি লিখেছেন, “ম্যাচের শেষে একে অন্যের চোখের দিকে তাকিয়ে করমর্দন করা উচিত।” যা করেননি বলেই অভিযোগ অজি ক্রিকেটমহলে। চার টেস্টের ভারত-অস্ট্রেলিয়া সিরিজ এখন ১-১ অবস্থায়। তৃতীয় টেস্ট ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন