New Zealand vs Pakistan

ফিরে আসতেই পারত সেই স্মৃতি! রক্ষা পেলেন শোয়েব

আন্তর্জাতিক হোক বা ডোমেস্টিক ক্রিকেট— খেলার মাঠে হেলমেটের প্রয়োজনীয়তা ঠিক কতটা, তা নিজেদের জীবন দিয়ে বুঝিয়ে গিয়েছেন রমন লাম্বা, ফিল হিউজ, অঙ্কিত কেশরির মতো ক্রিকেটাররা। কিন্তু অতীতের এই মর্মান্তিক ঘটনাগুলি থেকে অনেকেই যে শিক্ষা নেননি, মঙ্গলবার সেটা ফের প্রমাণ করলেন পাক ক্রিকেটার শোয়েব মালিক।

Advertisement

সংবাদ সংস্থা

হ্যামিল্টন শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮ ১৭:১৬
Share:

মাথায় বল লেগে এই ভাবেই মাঠে লুটিয়ে পড়েন শোয়েব মালিক। ছবি: এএফপি।

আন্তর্জাতিক হোক বা ডোমেস্টিক ক্রিকেট— খেলার মাঠে হেলমেটের প্রয়োজনীয়তা ঠিক কতটা, তা নিজেদের জীবন দিয়ে বুঝিয়ে গিয়েছেন রমন লাম্বা, ফিল হিউজ, অঙ্কিত কেশরির মতো ক্রিকেটাররা।

Advertisement

কিন্তু অতীতের এই মর্মান্তিক ঘটনাগুলি থেকে অনেকেই যে শিক্ষা নেননি, মঙ্গলবার সেটা ফের প্রমাণ করলেন পাক ক্রিকেটার শোয়েব মালিক।

এ দিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওডিআই ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান। ঠিক মতোই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু বিপত্তি ঘটে পাকিস্তানের ইনিংসের ৩২তম ওভারে।

Advertisement

আরও পড়ুন: বিরাটের মুকুটে নতুন পালক, ছুঁলেন ব্র্যাডম্যানকে

আরও পড়ুন: ঋদ্ধিমানের পরিবর্তে টেস্ট দলে ফিরলেন কার্তিক

মিচেলে স্যান্টনারের বল প্লেস করে রান নিতে গেলে কোলিন মুনরোর ছোড়া বল সোজা এসে লাগে শোয়েবের মাথার পিছন দিকে। এর পর তা বাউন্স করে চলে যায় বাউন্ডারির বাইরে। বলটি লাগার পর পরেই মাথার পিছনের দিকে হাত দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন প্রাক্তন পাক অধিনায়ক।

তবে মাথায় লাগলেও মাঠ ছাড়েননি শোয়েব। মাঠের মধ্যে প্রাথমিক চিকিৎসা হয়। তার পরেইনিজের ইনিংস শুরু করেন। যদিও বেশিক্ষণ আর ক্রিজে টিকে থাকতে পারেননি তিনি। স্যান্টনারের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।পরে আর ফিল্ডিং করতে মাঠে নামেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন