এক নজরে

শনিবার কলকাতায় পা দিলেন ভারতীয় বোর্ডের সচিব অনুরাগ ঠাকুর। রাতে বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার সঙ্গে তাঁর দেখা করার কথা। জাতীয় কোচ প্রসঙ্গে অনুরাগ বলেন, ‘‘আলোচনা চলছে, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অনেকের সিভি জমা পড়েছে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৫ ০২:৫১
Share:

কোপার বাইরের। ছুটির মেজাজে নেইমারের মেস্কক্সকান সাজ। ছবি: ফেসবুক।

শহরে অনুরাগ

Advertisement

শনিবার কলকাতায় পা দিলেন ভারতীয় বোর্ডের সচিব অনুরাগ ঠাকুর। রাতে বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার সঙ্গে তাঁর দেখা করার কথা। জাতীয় কোচ প্রসঙ্গে অনুরাগ বলেন, ‘‘আলোচনা চলছে, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অনেকের সিভি জমা পড়েছে।’’ আইপিএলে স্পট-ফিক্সিংয়ে সুরেশ রায়নাদের নাম জড়িয়ে দিয়েছিলেন ললিত মোদী, যা নিয়ে অনুরাগ ও ডালমিয়া প্রকাশ্যে উল্টো মন্তব্য করেন। কিন্তু অনুরাগ এ দিন বললেন, দু’জনের মতবিরোধের ব্যাপারটা গুজব।

Advertisement

ম্যাকালামের রেকর্ড

ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টে ৬৪ বলে অপরাজিত ১৫৮ করে রেকর্ড গড়লেন ব্রেন্ডন ম্যাকালাম। ওয়ারউইকশায়ারের হয়ে ডার্বিশায়ারের বিরুদ্ধে। তাঁর শনিবারের স্কোর টি-টোয়েন্টির দ্বিতীয় সর্বোচ্চ। প্রথমটা ২০১৩ আইপিএলে ক্রিস গেইলের ১৭৫ নট আউট। এ দিন ১১টা করে বাউন্ডারি আর ওভার-বাউন্ডারি মারেন তিনি।

হ্যারিসের অবসর

অ্যাসেজ শুরুর চার দিন আগে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন রায়ান হ্যারিস। তাঁকে হাঁটুর চোটের জন্য শেষ প্রস্তুতি ম্যাচে রাখা হয়নি। এ দিন তিনি জানান, হাঁটুর সমস্যা আরও বেড়েছে। ৩৫ বছরের হ্যারিস ২৭ টেস্টে ১১৩ উইকেটের মালিক। তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন ২২ বছরের প্যাট কামিন্স।

জিতল ভারত

হকি ওয়ার্ল্ড লিগ সেমিফাইনালের প্লে-অফ ম্যাচে জাপানকে হারালেন ভারতীয় মেয়েরা। এ দিন ১-০ জিতে পঞ্চম স্থানে টুর্নামেন্ট শেষ করায় রিও অলিম্পিকের আশা জিইয়ে রাখল ভারত। এ দিকে, ব্রো়ঞ্জ পদকের ম্যাচে পুরুষদের সামনে এ বার গ্রেট ব্রিটেন। যারা র‌্যাঙ্কিংয়ে ভারতের (৯) চেয়ে চার ধাপ উপরে।

টেলিগ্রাফ দাবা

টেলিগ্রাফ স্কুল দাবার দ্বিতীয় দিন প্রথম চার বাছাই তিন পয়েন্ট নিয়ে এগিয়ে থাকল। জিতল দীপ্তায়ন ঘোষ, এরা হরিকৃষ্ণন, মিত্রাভ গুহ এবং রাজদীপ সরকার। গোর্কি সদনে আয়োজিত টুর্নামেন্টের আরও ছ’টা রাউন্ড বাকি। ৭ জুলাই, টুর্নামেন্টের শেষ দিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

চ্যাম্পিয়ন হাওড়ার ক্লাব

প্রিমিয়ার টেবিল টেনস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল হাওড়া অন্নপূর্ণা ব্যায়াম সমিতি। ৪-১ তারা হারাল পূর্ব কলকাতা টেবিল টেনিস প্রোমোশোনাল অর্গানাইজেশনকে। চ্যাম্পিয়ন টিম পেল এক লক্ষ টাকা। রানার্সরা পেল পঞ্চাশ হাজার টাকা। তৃতীয় স্থান পেয়েছে নৈহাটি ইয়ুথ অ্যাসোসিয়েশন। পেয়েছে পঁচিশ হাজার টাকা।

ইস্টবেঙ্গলের কোচ দেবজিৎও

ইস্টবেঙ্গলে বিশ্বজিৎ ভট্টাচার্যের দ্বিতীয় সহকারি কোচ হলেন দেবজিৎ ঘোষ। অন্য সহকারি ওমোলোর নাম ঘোষণা হয়েছিল আগেই। দেবজিৎ লাল-হলুদে যোগ দেওয়ায় তার জায়গায় ভবানীপুরের কোচ হলেন প্রাক্তন আই লিগ জয়ী ফুটবলার দুলাল বিশ্বাস। সোমবার দুলালের সঙ্গে সরকারিভাবে চুক্তি করার কথা ভবানীপুরের। শনিবার রাতে দুলাল বলছিলেন, ‘‘অনেক বড় দায়িত্ব। ভবানীপুরকে প্রিমিয়ার-এতে তোলাই আমরা প্রধান লক্ষ্য।’’ অন্য দিকে, জর্জ টেলিগ্রাফের কোচ হলেন প্রশান্ত চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন