Sports News

ন’মাস পর টেস্ট দলে ফিরলেন শিখর ধবন

গত বছর অক্টোবরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন ধবন। ওই সিরিজে ভালো পারফরম্যান্স না থাকার কারণে অস্ট্রেলিয়া বিরুদ্ধে দল থেকেও বাদ পরতে হয় শিখরকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৭ ১৮:১৬
Share:

শিখর ধবন।-ফাইল চিত্র।

শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুরলী বিজয়। বিজয়ের পরিবর্ত হিসেবে দলে ফিরলেন ব্যাটসম্যান শিখর ধবন। গত বছর অক্টোবরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন ধবন। ওই সিরিজে ভাল পারফরম্যান্স না থাকার কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দল থেকেও বাদ দেওয়া হয়েছিল শিখরকে। হঠাৎ করেই টেস্ট দলের দরজা খুলে গেল অপ্রত্যাশিতভাবেই। ৩১ বছরের এই ব্যাটসম্যান এখনও পর্যন্ত দেশের হয়ে ২৩টি টেস্ট খেলে করেছেন ১৪৬৪ রান, গড় ৩৮.৫২।

Advertisement

আরও পড়ুন: আবার ফুটবল পায়ে এক ফ্রেমে ধরা দেবেন ভাইচুং, বিজয়নরা

ভারতের শ্রীলঙ্কা সফরের আগে যে টেস্ট দল ঘোষণা করেছিল বিসিসিআই তাতে নাম ছিল না ধবনের। মুরলীই ছিলেন সেই দলের প্রথম পছন্দ। কিন্তু সোমবার একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয়, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে পাওয়া কব্জির চোট এখনও কাটিয়ে উঠতে পারেননি বিজয়। প্রস্তুতি ম্যাচে খেলার সময় পুরনো জায়গায় ফের ব্যথা অনুভব করেন তিনি। এর পরই বিসিসিআইয়ের মেডিক্যাল টিম বিশ্রামের পরামর্শ দিয়েছে বিজয়কে।” বিজয়ের পরিবর্তে ধবনকে যে দলে নেওয়া হচ্ছে তাও এ দিনই জানিয়ে দেয় বিসিসিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন